কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

পিয়ানোর সুর উপভোগ মা ও হস্তীশাবকের

প্রথম আলো থাইল্যান্ড প্রকাশিত: ২২ নভেম্বর ২০২২, ১৪:৩২

হাতিদের বলা হয় বুদ্ধিমান প্রাণী। এদের শ্রবণশক্তিও বেশ প্রখর। তাহলে হাতিরা তো মাঝেমধ্যে সুরের মূর্ছনায় হারিয়ে যেতেই পারে। ঠিক যেমনটি করেছে, থাইল্যান্ডের এক মা হাতি ও সেটির শাবক। দুটি মিলে উপভোগ করেছে পিয়ানোর সুর।


হাতি ও এর শাবকের এই সুর উপভোগের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে ছড়িয়ে পড়েছে। সেখানে দেখা গেছে, জঙ্গলের মধ্যে বসে পিয়ানো বাজাচ্ছেন এক ব্যক্তি। তাঁর সামনে একটি মা হাতি ও সেটির শাবক। দেখে মনে হবে, সেগুলো পিয়ানোর সুর উপভোগ করছে। হাতি দুটিকে শুঁড় নাড়াতেও দেখা যায়, যেন পিয়ানোবাদকের প্রশংসায় মেতেছে সেগুলো। 


টুইটারে গত শনিবার ভিডিওটি শেয়ার করেছেন ভারতের সরকারি কর্মকর্তা সুপ্রিয় সাহু। শিরোনামে লিখেছেন, ‘মা ও শাবক হাতির জন্য পিয়ানোর সুর’। ভিডিওতে তিনি পল বার্টন নামে থাইল্যান্ডের এক ব্যক্তির নাম উল্লেখ করেছেন। তিনিই ওই পিয়ানো বাজাচ্ছিলেন। 


জানা গেছে, পল বার্টনের জন্ম যুক্তরাজ্যে। ২৬ বছর আগে তিনি থাইল্যান্ডে পাড়ি জমান। সেখানে তিনি অন্ধ ও প্রতিবন্ধী হাতিদের জন্য পিয়ানো বাজান। পল বার্টন বলেন, ‘হাতিরা যদি আনন্দ পায়, তাহলে সেগুলোর জন্য পিয়ানো বাজানো সার্থক। বিশেষ করে হাতিগুলো যদি কষ্টের মধ্যে থাকে।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে