কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


৩০ হাজার কিমি পাড়ি দিয়ে খাবার সরবরাহ

মানাসা গোপাল, থাকেন সিঙ্গাপুরে। সেখানে খাবার সরবরাহকারী হিসেবে কাজ করেন তিনি। অনলাইনে অর্ডার দেওয়া খাবার দোকান থেকে সংগ্রহ করে ক্রেতার হাতে পৌঁছে দেওয়া তাঁর কাজ। সম্প্রতি এই কাজে অ্যান্টার্কটিকায় গিয়েছিলেন মানাসা।

ক্রেতার হাতে খাবার তুলে দিতে তাঁর সিঙ্গাপুর থেকে অ্যান্টার্কটিকায় উড়াল দেওয়ার ঘটনা সামাজিক যোগাযোগমাধ্যমে শোরগোল ফেলে দিয়েছে।

ইনস্টাগ্রামে নিজের অ্যাকাউন্টে একটি ভিডিও পোস্ট করেছেন মানাসা। এতে তাঁকে খাবারের প্যাকেট হাতে বরফে ঢাকা অ্যান্টার্কটিকায় দাঁড়িয়ে থাকতে দেখা যায়। ক্যাপশনে মানাসা লিখেছেন, ‘আজকে আমার জীবনের বিশেষ একটি দিন। আমি সিঙ্গাপুর থেকে যাত্রা করে অ্যান্টার্কটিকায় খাবার সরবরাহ করতে এসেছি।’

ওই পোস্টে মানাসা জানান, সিঙ্গাপুর থেকে রওনা হয়ে প্রথমে জার্মানির হামবুর্গে যান। সেখান থেকে যান আর্জেন্টিনার রাজধানী বুয়েনস এইরেস। এরপর দেশটির দক্ষিণাঞ্চলীয় উশুইয়া শহর হয়ে অ্যান্টার্কটিকায় পৌঁছান মানাসা। ক্যাপশনে মানাসা লিখেছেন, এই যাত্রায় তাঁকে ৩০ হাজার কিলোমিটারের বেশি পথ পাড়ি দিতে হয়েছে।

চারটি মহাদেশ পেরিয়ে তিনি অ্যান্টার্কটিকায় গিয়ে পৌঁছান। বিশ্বে সবচেয়ে দীর্ঘ পথ পাড়ি দিয়ে খাবার সরবরাহের ঘটনা বলা হচ্ছে এটাকে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন