কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

কী হবে ১৬০টি ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানের?

বাংলা ট্রিবিউন বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) প্রকাশিত: ১৮ নভেম্বর ২০২২, ১০:১০

নির্ধারিত সময়ে ১৬০টি ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠান লাইসেন্স নবায়নের আবেদন না করায় অপারেশনাল কার্যক্রম বন্ধ (সেবা দান বন্ধ) করে দেয় টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি। প্রতিষ্ঠানগুলোর ওপর নিষেধাজ্ঞা থাকায় দীর্ঘ দিন ধরে সেবা দিতে পারেনি। অবশেষে বিটিআরসির সর্বশেষ কমিশন বৈঠকে সিদ্ধান্ত হয়েছে কী হবে আইএসপিগুলোর।


জানা গেছে, ১৬০টি আইএসপির মধ্যে কয়েকটিকে প্রশাসনিক জরিমানা ধার্য, কয়েকটিকে কারণ দর্শানোর নোটিশ প্রেরণ এবং কয়েকটির অফিস সরেজমিনে পরিদর্শনের সিদ্ধান্ত হয়েছে।


সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, আইএসপি গাইডলাইনের বিধিবিধান প্রতিপালন না করায় তথা নির্ধারিত সময়ের মধ্যে লাইসেন্স নবায়নের আবেদন না করায় গত ১২ জুলাই বিভিন্ন ক্যাটাগরিতে ১৬০টি আইএসপি প্রতিষ্ঠানের অপারেশনাল কার্যক্রম বন্ধ করা হয়। প্রতিষ্ঠানগুলোর মধ্যে জাতীয় ক্যাটাগরির প্রতিষ্ঠান ৪টি, বিভাগীয় ক্যাটাগরির প্রতিষ্ঠান ৩২টি, উপজেলা ক্যাটাগরির প্রতিষ্ঠান ১২৪টি। এরমধ্যে ৩৫টি প্রতিষ্ঠান ২০ অক্টোবর পর্যন্ত নবায়নের জন্য আবেদন করেছে। আর ব্যর্থ হয়েছে ১২৫টি প্রতিষ্ঠান। গাইডলাইন অনুসারে লাইসেন্সের মেয়াদ উত্তীর্ণ হওয়ার ১৮০ দিন আগে লাইসেন্স নবায়নের আবেদন করার বিধান থাকলেও প্রতিষ্ঠানগুলো আবেদন করেনি। যদিও নির্ধারিত সময়ের মধ্যে আবেদন না করলে লাইসেন্স বাতিলের বিধান রয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও