কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

তিন ইস্যুতে ঐকমত্যে বিএনপি ও গণতন্ত্র মঞ্চ

সমকাল প্রকাশিত: ১৬ নভেম্বর ২০২২, ১৫:৩০

সরকার হটানোর আন্দোলন, নির্বাচন এবং রাষ্ট্র রূপান্তরে একসঙ্গে কাজ করতে ঐকমত্যে পৌঁছেছে বিএনপি ও গণতন্ত্র মঞ্চ। গতকাল মঙ্গলবার বিএনপির গুলশান কার্যালয়ে দলটির সঙ্গে গণতন্ত্র মঞ্চের বৈঠক শেষে জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সভাপতি আ স ম আবদুর রব এ কথা জানান। সরকার পতনের আন্দোলনের দাবিনামা চূড়ান্ত করতে গণতন্ত্র মঞ্চের সঙ্গে এ সংলাপে বসে বিএনপি।


'গণতন্ত্র মঞ্চ' গঠনের পর বিএনপির সঙ্গে এটিই তাদের প্রথম বৈঠক। এর আগে চলতি বছরের মে-জুন মাসে গণতন্ত্র মঞ্চের শরিক জেএসডি, নাগরিক ঐক্য, বিপ্লবী ওয়ার্কার্স পার্টি, জনসংহতি আন্দোলন ও গণঅধিকার পরিষদের সঙ্গে আলাদাভাবে সংলাপ করেছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।


আ স ম আবদুর রব বলেন, আজকের দিনটি একটি ঐতিহাসিক দিন। সারা পৃথিবীর কাছে আজ বার্তা যাবে, রাতের অন্ধকারে যারা ভোট চুরি করে অনৈতিকভাবে, অবৈধভাবে ক্ষমতায় আছে তাদের সরানোর জন্য বৃহত্তর জাতীয় ঐক্য সৃষ্টি হয়েছে। এর মাধ্যমে এই স্বৈরাচারের শুধু পতন ঘটবে না, এটি রাষ্ট্র মেরামত করবে, সংস্কার করবে, সংবিধান সংস্কার করবে এবং আন্দোলন ও নির্বাচন দুটিই একসঙ্গে করবে।


বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বৈঠকের বিষয়বস্তু তুলে ধরে বলেন, এ সরকারের বিরুদ্ধে বৃহত্তর জাতীয় ঐক্যের মাধ্যমে একটা গণঅভ্যুত্থান সৃষ্টি করতে যুগপৎ আন্দোলন করব। এ বিষয়ে বৈঠকে একমত হয়েছি। এরই মধ্যে কাজ শুরু করেছি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও