কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বিপদজনক খোলা ম্যানহোল

ডেইলি স্টার ঢাকা মেট্রোপলিটন প্রকাশিত: ১৬ নভেম্বর ২০২২, ১১:১০

সালাম উদ্দিন তার ৬ বছরের ছেলের চোখের সমস্যা নিয়ে গত সপ্তাহে রাজধানীর আগারগাঁওয়ে জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে যাচ্ছিলেন।


কিন্তু, পথে ঢাকনাবিহীন ম্যানহোলে শিশুটির শরীর প্রায় অর্ধেক ঢুকে যায়। গুরুতর আঘাত লাগে পায়ে। চোখের চিকিৎসা বাদ দিয়ে অনন্যোপায় হয়ে একটি প্রাইভেট হাসপাতালে ভর্তি করানো হয় শিশুটিকে।


ভুক্তভোগী মিরপুর-১ এর বাসিন্দা সালাম দ্য ডেইলি স্টারকে বলেন, 'ভাগ্য ভালো সেদিন ও ম্যানহোলের গভীরে পড়ে যাওয়ার আগেই আমি ছেলেটার হাত শক্ত করে ধরে রাখতে পেরেছিলাম। চোখের সমস্যা নিয়ে মানুষ এই হাসপাতালে আসে তার সামনে কীভাবে এমন ম্যানহোল খোলা রাখে।'


রাজধানীর আগারগাঁওয়ের সৈয়দ মাহবুব মোর্শেদ সড়কে, শিশুমেলা ফুটব্রিজ থেকে চক্ষু হাসপাতাল পর্যন্ত ২৪টির মধ্যে ১৯টি ম্যানহোল এক মাসেরও বেশি সময় ধরে ঢাকনাবিহীন। বাকি ৬টিতে বাঁশের বেড়া ও গাছের ডাল দিয়ে ঢেকে দেওয়া হয়েছে। এসব ঢাকনাবিহীন ম্যানহোল যা স্থানীয়দের ভাষায় 'মৃত্যু ফাঁদ' যেকোনো সময় বড় দুর্ঘটনা ঘটাতে পারে।


রাতের বেলা পথচারীদের জন্য পরিস্থিতি আরও ভয়ানক হয়ে ওঠে। কারণ রাস্তাটিতে ঢাকা উত্তর সিটি করপোরেশনের চলমান রাস্তা মেরামত কাজের কারণে শুধুমাত্র একমুখী চলাচলের অনুমতি আছে। এজন্য সেখানে পর্যাপ্ত সড়ক বাতিও নেই। প্রায় ৫ মাস ধরে ডিএনসিসি রাস্তার কাজ করছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ একটি লেনের নির্মাণ শেষ করার পর, নতুন তৈরি ম্যানহোলে ঢাকনা স্থাপন করেনি হাসপাতালের সামনে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও