কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

রাশিয়া-ইউক্রেন শান্তি আলোচনা চায় তুরস্ক

www.ajkerpatrika.com ইউক্রেন প্রকাশিত: ১৩ নভেম্বর ২০২২, ১৯:৩৭

রাশিয়া ও ইউক্রেনের মধ্যে শান্তি আলোচনার ব্যাপারে তুরস্ক এখনো প্রতিজ্ঞাবদ্ধ বলে জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোয়ান। শনিবার তিনি সাংবাদিকদের কাছে পশ্চিমা দেশগুলো, বিশেষ করে যুক্তরাষ্ট্র রাশিয়াকে উসকানি দিচ্ছে বলেও অভিযোগ করেছেন। তুরস্কের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম আরটিআরের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। 


সমরখন্দ সামিটে যোগ দিতে উজবেকিস্তানে গিয়েছিলেন এরদোয়ান। সেখানে তিনি সাংবাদিকদের বলেছেন, ‘রাশিয়াকে অবিরাম আক্রমণ করে যাচ্ছে যুক্তরাষ্ট্র। রাশিয়া অবশ্য এসব আক্রমণ দারুণভাবেই প্রতিহত করছে।’ তবে কী ধরনের আক্রমণ, সে ব্যাপারে তিনি বিস্তারিত বলেননি বলে টিআরটির প্রতিবেদনে বলা হয়েছে। 


গত ফেব্রুয়ারিতে ইউক্রেনে রাশিয়ার আক্রমণের পর মস্কোর ওপর নানা ধরনের কঠোর নিষেধাজ্ঞা আরোপ করেছে পশ্চিমা দেশগুলো। পাশাপাশি ইউক্রেনকে সমরাস্ত্র দিয়ে সহযোগিতা করছে তারা। 


এরদোয়ান বলেছেন, এখানে কীভাবে একটি শান্তি করিডর স্থাপন করা যায়, তা নিয়ে আমরা কাজ করছি। যেমন এর আগে আমরা শস্য করিডর নিয়ে কাজ করেছি। আমি মনে করি, এর জন্য সর্বোত্তম উপায় হচ্ছে শান্তি আলোচনা করা। এ ক্ষেত্রে ইউক্রেনের দৃষ্টিভঙ্গিটা গুরুত্বপূর্ণ। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও