কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

চলে গেলেন ‘স্কয়ার মাতা’ অনিতা চৌধুরী

বণিক বার্তা প্রকাশিত: ১৩ নভেম্বর ২০২২, ১৭:১৯

দেশের শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান স্কয়ার গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান স্যামসন এইচ চৌধুরীর সহধর্মিণী অনিতা চৌধুরী মারা গেছেন। আজ রোববার দুপুরে স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। তার বয়স হয়েছিল ৯০ বছর। জানা গেছে, বার্ধক্যজনিত কারণে তার মৃত্যু হয়েছে। অনিতা চৌধুরী স্কয়ার মাতা হিসেবে পরিচিত। তিনি স্কয়ার গ্রুপের বর্তমান চেয়ারম্যান স্যামুয়েল এস চৌধুরী, স্কয়ার ফার্মার ভাইস চেয়ারম্যান রত্না পাত্র, স্কয়ার ফার্মার ব্যবস্থাপনা পরিচালক তপন চৌধুরী ও স্কয়ার টয়লেট্রিজের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরীর মা।


এ শিল্প-উদ্যোক্তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। প্রেস উইং জানায়, প্রধানমন্ত্রী তার আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।


স্কয়ার মাতা অনিতা চৌধুরী ১৯৩২ সালের ৫ আগস্ট জন্মগ্রহণ করেছিলেন। ১৯৪৭ সালের ৬ আগস্ট স্যামসন এইচ চৌধুরীর সঙ্গে তিনি বিবাহবন্ধনে আবদ্ধ হন। ৫০-এর দশকে স্কয়ার-এর প্রতিষ্ঠালগ্নে স্যামসন এইচ চৌধুরীর উদ্যোগকে সফল করতে শুরু থেকেই তিনি শক্তি, সাহস ও প্রেরণা নিয়ে স্বামীর পাশে ছিলেন। বর্তমানে স্কয়ার গ্রুপের দেশের অন্যতম বৃহৎ শিল্প গ্রুপে পরিণত হবার পেছনে অনিতা চৌধুরীর অবদান অনস্বীকার্য।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও