কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


গ্রামীণ নারীরা স্তন ক্যান্সার ঝুঁকিতে: গবেষণা

সুইডেন অ্যালামনাই নেটওয়ার্ক বাংলাদেশ আয়োজিত 'ব্রেস্ট ক্যান্সারের প্রাদুর্ভাব, প্রতিরোধ ও ব্যবস্থাপনা' শীর্ষক এক সেমিনার বুধবার (৯ নভেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের খন্দকার মোকাররম হোসেন বিজ্ঞান ভবনে অনুষ্ঠিত হয়। 'ইকো ফিকা' উৎসব উপলক্ষে এই আয়োজনে অংশ নেন দেশ বিদেশের চিকিৎসক, গবেষক, শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

স্বাস্থ্যকর ও নিরাপদ খাবারকে উৎসাহিত করে বিশ্বব্যাপী এ উৎসব পালন করে সুইডিশরা। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মাকসুদ কামাল, বিশেষ অতিথি বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মাহবুবা নাসরীন এবং আলোচক হিসেবে জাতীয় ক্যান্সার গবেষণা ইনস্টিটিউট হাসপাতালের অধ্যাপক ডা. হাবিবুল্লাহ তালুকদার রুশকীন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের অধ্যাপক মুস্তাক ইবনে আইয়ুব উপস্থিত ছিলেন। রসায়ন বিভাগের অধ্যাপক মোহাম্মদ শোয়েব সভা প্রধান ছিলেন।

'ব্রেস্ট ক্যান্সারের প্রাদুর্ভাব, প্রতিরোধ ও ব্যবস্থাপনা' শীর্ষক সেমিনারের বক্তব্য রাখছেন বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মাহবুবা নাসরীন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন