কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ইমরানের মামলা গ্রহণের নির্দেশ সুপ্রিম কোর্টের

সমকাল পাকিস্তান প্রকাশিত: ০৮ নভেম্বর ২০২২, ১৪:২৯

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানের ওপর হামলার মামলা ২৪ ঘণ্টার মধ্যে নিবন্ধিত করার নির্দেশনা দিয়েছেন দেশটির সুপ্রিম কোর্ট। গতকাল সোমবার প্রধান বিচারপতি উমর আতা বান্দিয়ালের নেতৃত্বে পাঁচ বিচারকের বেঞ্চে ইমরানের ওপর হামলার মামলা নিয়ে আবেদনের শুনানি শুরু হলে এ নির্দেশ দেন সুপ্রিম কোর্ট। যদি তা না হয় তাহলে সুয়োমোটো নোটিশ ইস্যুর সতর্কতা দিয়েছেন সুপ্রিম কোর্ট।


প্রধান বিচারপতির নেতৃত্বে এতে আরও ছিলেন বিচারপতি ইজাজুল আহসান, মুনিব আকতার, ইয়াহিয়া আফ্রিদি ও মাহহার আকবর নাকভি। এ সময় ভিডিও লিঙ্কের মাধ্যমে লাহোর রেজিস্ট্রিতে যুক্ত ছিলেন পাঞ্জাব পুলিশের আইজি। প্রধান বিচারপতি তাঁর কাছে জানতে চান, হামলার ৯০ ঘণ্টা পেরিয়ে গেলেও কেন এফআইআর নিবন্ধিত হয়নি। এফআইআর ছাড়া কীভাবে এ ঘটনার তদন্ত করবেন- বলেন তিনি।


এদিকে ইমরান মঙ্গলবার থেকে আবার লংমার্চ শুরুর সিদ্ধান্ত জানালেও পরে দলের নেতা ফাওয়াদ চৌধুরি এক টুইটে জানিয়েছেন, আগামীকাল বুধবার দুপুর ২টায় ওয়াজিরাবাদ থেকে লংমার্চ ফের শুরু হচ্ছে। পিটিআই চেয়ারম্যান লংমার্চ এক দিন পিছিয়ে দিয়েছেন। অন্যদিকে ইমরানের নেতৃত্বাধীন পিটিআইর লংমার্চ ব্যর্থ হয়েছে বলে উল্লেখ করেছেন জমিয়ত উলেমা-ই-ইসলাম (এফ) দলের প্রধান মাওলানা ফজলুর রহমান।


সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও