কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ম্যাক্সওয়েলকে নতুন অধিনায়ক ভাবছেন পন্টিং

www.ajkerpatrika.com প্রকাশিত: ০৭ নভেম্বর ২০২২, ২২:১৪

নিজেদের দেশে টি-টোয়েন্টি বিশ্বকাপেই দর্শক হিসেবে থেকে গেল অস্ট্রেলিয়া। আর বর্তমান অধিনায়ক অ্যারন ফিঞ্চ আন্তর্জাতিক ক্রিকেটের ভবিষ্যৎ সম্পর্কে এখনও কিছু জানাননি। তবে রিকি পন্টিং যেন এক ধাপ এগিয়ে ভেবে রেখেছেন। গ্লেন ম্যাক্সওয়েলকে ভবিষ্যৎ টি-টোয়েন্টি অধিনায়ক মনে করছেন পন্টিং।


এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে ৫ ম্যাচ খেলে অস্ট্রেলিয়া। জিতেছে ৩ ম্যাচ, হেরেছে ১ ম্যাচ এবং ১ ম্যাচ হয়েছে পরিত্যক্ত। ৭ পয়েন্ট পেয়েও সেমিফাইনাল খেলতে পারেনি স্বাগতিকেরা। কেননা নিউজিল্যান্ডের বিপক্ষে ৮৯ রানে হেরেই নেট রানরেটে বেশ পিছিয়ে পড়েছিল বিশ্বচ্যাম্পিয়নরা। আর এই বিশ্বকাপে তিন ম্যাচে অ্যারন ফিঞ্চ করেছেন ১০৭ রান। ৫৩.৫০ গড় ঈর্ষণীয় হলেও ১১০.৩০ স্ট্রাইকরেট টি-টোয়েন্টির সঙ্গে বেশ বেমানান।


অন্যদিকে ম্যাক্সওয়েল এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে ৪ ম্যাচ খেলে করেছেন ১১৮ রান। গড় ৩৯.৩৩ এবং স্ট্রাইক রেট ১৬১.৬৪। বোলিংয়ে ৬.৩৩ গড় এবং ৬ ইকোনমিতে নিয়েছেন ৩ উইকেট। আর ফিল্ডিংয়ে দুটো ক্যাচ ধরেছেন। অস্ট্রেলিয়ান এই অলরাউন্ডারকে সংক্ষিপ্ততম সংস্করণের যোগ্য অধিনায়ক মনে করছেন পন্টিং। প্রসঙ্গক্রমে ম্যাক্সওয়েলের আইপিএল এবং বিগ ব্যাশের পারফরশ্যান্সের কথাও উল্লেখ করেছেন পন্টিং। অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী অধিনায়ক বলেন, ‘সে আইপিএল এবং বিগ ব্যাশে দারুণ খেলেছে। আমি মনে করি, সে যোগ্য ব্যক্তি।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত