কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ওই দুঃসময়ের কথা যেন কেউ ভুলে না যায়: শেখ হাসিনা

ডেইলি স্টার জাতীয় জাদুঘর মিলনায়তন প্রকাশিত: ০৬ নভেম্বর ২০২২, ১৬:৩০

২০১৩ সালে বিরোধী দলের আন্দোলনে পেট্রল বোমায় পুড়ে হতাহতদের স্মরণ করে আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমি শুধু দেশবাসীকে এটুকুই বলবো, ওই দুঃসময়ের কথা যেন কেউ ভুলে না যায়।


আজ রোববার দুপুরে রাজধানীর জাতীয় জাদুঘর মিলনায়তনে আওয়ামী লীগ আয়োজিত 'অগ্নি সন্ত্রাসের আর্তনাদ: বিএনপি-জামায়াতের অগ্নি সন্ত্রাস, নৈরাজ্য ও মানবাধিকার লঙ্ঘনের খণ্ডচিত্র' শীর্ষক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।


শেখ হাসিনা বলেন, যুদ্ধের সময় পাকিস্তানি হানাদার বাহিনী যেভাবে আমাদের ওপর পাশবিক অত্যাচার করেছে, তার পুনরাবৃত্তি বারবার আমরা দেখতে পাচ্ছি।


তিনি বলেন, অনেক সংগ্রামের পর যখন আমরা গণতন্ত্র প্রতিষ্ঠা করতে সক্ষম হলাম, আমরা রাষ্ট্রপরিচালনা শুরু করেছিলাম মানুষের আর্থ-সামাজিক উন্নতিতে কাজ করতে। তখনই সরকার উৎখাতের নামে যে অগ্নিসন্ত্রাস, খুন, সে ২০০১ সালে শুরু আবার ২০১৩-১৪-১৫...বারবার!


কীভাবে মানুষ পারে একটা গাড়িতে যাচ্ছে জীবন্ত মানুষগুলো সেখানে আগুন ধরিয়ে মানুষকে হত্যা করা। কীভাবে মানুষ এভাবে মানুষের ক্ষতি করে? এটাই নাকি আন্দোলন। এই আন্দোলন তো আমরা কখনো দেখিনি...আন্দোলন তো সেই স্কুলজীবন থেকেই আমরা দেখেছি। প্রত্যেকটা মিলিটারি ডিকেটেটরের বিরুদ্ধে আন্দোলনে শরিক হয়েছি। সেই আইয়ুব খান, ইয়াহিয়া খান, জিয়ার বিরুদ্ধে আন্দোলন করা হয়েছে; কই আমরা তো এ কথা স্বপ্নেও ভাবিনি যে, পেট্রোল বোমা দিয়ে অথবা অগ্নিসংযোগ করে সাধারণ মানুষকে হত্যা করে সেটা আন্দোলন করা হবে। বিএনপির ঘোষণা দিলো অবরোধ এবং হরতাল কিন্তু কাজ হলো মানুষ হত্যা করা, বলেন শেখ হাসিনা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও