কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

গাজী মাজহারুল আনোয়ার স্মরণে গাইবেন তাঁরা

www.ajkerpatrika.com প্রকাশিত: ০২ নভেম্বর ২০২২, ১৪:৪৬

প্রয়াত গীতিকবি, প্রযোজক, পরিচালক ও কাহিনিকার গাজী মাজহারুল আনোয়ারকে নিয়ে বিশেষ সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করেছে ‘তারানা সাংস্কৃতিক বিকাশ কেন্দ্র’। খবরটি নিশ্চিত করেছেন গাজী মাজহারুল আনোয়ারের মেয়ে দিঠি আনোয়ার। স্বাধীনতা পদক, একুশে পদক ও জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত উপমহাদেশের প্রখ্যাত এই সাংস্কৃতিক ব্যক্তিত্বর স্মরণে স্মৃতিচারণা এবং তাঁর রচিত গান নিয়েই সাজানো হয়েছে পুরো আয়োজন। অনুষ্ঠানের নাম ‘তুমি রবে নীরবে, হৃদয়ে মম’।


৭ নভেম্বর মাগরিবের নামাজের পর রাজধানীর বেইলি রোডের বাংলাদেশ মহিলা সমিতির ড. নীলিমা ইব্রাহিম মিলনায়তনে শুরু হবে অনুষ্ঠান। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংসদ সদস্য আলহাজ ইলিয়াস উদ্দিন মোল্লাহ। বিশেষ অতিথি থাকবেন গাজী মাজহারুল আনোয়ারের স্ত্রী জোহরা গাজী। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন তারানা সাস্কৃতিক বিকাশ কেন্দ্রের সভাপতি শিল্পী আতিক বাবু। প্রথম পর্বে থাকবে গাজী মাজহারুল আনোয়ারকে নিয়ে স্মৃতিচারণা। দ্বিতীয় পর্বে, গাজী মাজহারুল আনোয়ারের লেখা গান নিয়ে সংগীতানুষ্ঠান।


অনুষ্ঠানে সংগীত পরিবেশন করবেন অনুপমা মুক্তি, দিঠি আনোয়ার, আতিক বাবু, চম্পা বণিক, অপু আমান ও ইউসুফ আহমেদ খান। দিঠি আনোয়ার বলেন, ‘আব্বুর স্মরণে এমন একটি অনুষ্ঠানের আয়োজন নিঃসন্দেহে আমার জন্য পরম ভালোলাগার।’ দিঠি জানিয়েছেন, তাঁর বাবার লেখা গানগুলো নিয়ে আরও বেশকিছু উদ্যোগ নেয়া হচ্ছে। এসব উদ্যোগের সঙ্গে তাঁর ভাই উপলও জড়িত। কিছুদিনের মধ্যেই বিস্তারিত জানাবেন তাঁরা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও