কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সরকারের মুখপাত্র, হুম্মামের বক্তব্য এবং আওয়ামী লীগের হালহকিকত

বিডি নিউজ ২৪ কামরুল হাসান বাদল প্রকাশিত: ৩১ অক্টোবর ২০২২, ১৯:৪৪

শিল্পখাতে জ্বালানি সংকটের প্রভাব কমিয়ে আনা নিয়ে অক্টোবরের ২৩ তারিখে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় জ্বালানি উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরী বলেন, “দেশের কৃষি ও শিল্প খাতকে সবচেয়ে বেশি গুরুত্ব দিচ্ছে সরকার। এই দুই খাতের সুরক্ষা দিতে যা যা দরকার হয়, সরকার তা করবে।” এ জন্য প্রয়োজনে দিনের বেলায় বিদ্যুতের ব্যবহার বন্ধ রাখার পরামর্শ দিয়েছেন তিনি। বাংলাদেশ চেম্বার অব ইন্ডাস্ট্রিজ (বিসিআই) এ সভার আয়োজন করে। এতে অংশ নেন বিভিন্ন শিল্পখাতের ব্যবসায়ীরা।


এর একদিন পর তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ বলেছেন, দিনের বেলায় বিদ্যুৎ বন্ধের কোনো সিদ্ধান্ত সরকার গ্রহণ করেনি। সচিবালয়ে সাংবাদিকরা জ্বালানি উপদেষ্টার এ মন্তব্যের বিষয়ে জানতে চাইলে তথ্যমন্ত্রী বলেন, “তৌফিক-ই-ইলাহী সাহেব যেটি বলেছেন, সেটি তার ব্যক্তিগত কথা এবং তিনিই এর ব্যাখ্যা দিতে পারবেন; সরকারের এ ধরনের কোনো সিদ্ধান্ত নেই।”


কয়েকমাস আগে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন চট্টগ্রামে জে এম সেন হলে জন্মাষ্টমীর এক অনুষ্ঠানে বলেছিলেন, “বাংলাদেশে শেখ হাসিনাকে টিকিয়ে রাখতে যা যা করা দরকার, ভারত যেন তা করে সেজন্য তিনি ভারতের কাছে অনুরোধ জানিয়েছেন।”


এর পরপরই সরকারের পক্ষ থেকেও বলা হয়েছিল, এই বক্তব্য পররাষ্ট্রমন্ত্রীর ব্যক্তিগত। দলটির সাধারণ সম্পাদক এবং জ্যেষ্ঠ মন্ত্রী ওবায়দুল কাদের বলেছিলেন, ওই বক্তব্য সরকার বা আওয়ামী লীগের নয়, এটি মোমেন সাহেবের ব্যক্তিগত বক্তব্য।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও