কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

নিয়ম মেনেই সারোগেসিতে মা-বাবা হয়েছেন নয়নতারা-ভিগনেশ

বার্তা২৪ প্রকাশিত: ২৭ অক্টোবর ২০২২, ১০:৩৯

নয়নতারা আর ভিগনেশকে নিয়ে আইনি জটিলতা কিছুটা কাটার মুখে। তামিলনাড়ু সরকারের তরফে একটি তদন্তকারী দল তৈরি করা হয়েছিল। সেই দলের রিপোর্ট অনুযায়ী কোনও বেআইনি কাজ করেনি এই দম্পতি। ভারতে সারোগেসি সংক্রান্ত যে আইন রয়েছে, তা ভাঙেননি এই দু’জন। এমন কথাই জানানো হল তদন্তকারীদের তরফে।


মাত্র কয়েক মাস আগে বিয়ে করেছেন নয়নতারা এবং ভিগনেশ। তার কয়েক মাসের মধ্যেই সারোগেসির মাধ্যমে মা-বাবা হয়েছেন তাঁরা। তার পর থেকেই বেশ কিছু প্রশ্ন উঠেছিল তাঁদের নিয়ে। কী কী প্রশ্ন?


ভারতে বাণিজ্যিকভাবে সারোগেসি নিষিদ্ধ। সেই নিয়ম কি ভেঙেছে এই দম্পতি? বিয়ের এত কম সময়ের মধ্যে সারোগেসির মাধ্যমে মা-বাবা হওয়া যায় না। তাহলে ওঁরা কী করে হলেন?


এই দুই প্রশ্ন নিয়েই বেশ কিছু দিন জটিলতা তৈরি হচ্ছিল। এমনকী এই দুই দম্পতির বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হতে পারে বলেও শোনা যাচ্ছিল। কিন্তু শেষ পর্যন্ত তামিলনাড়ু সরকারের তরফে জানিয়ে দেওয়া হল, তাঁরা কোনও অবৈধ কাজ করেননি। কী কী জানা গিয়েছে এ প্রসঙ্গে?


নয়নতারা এবং ভিগনেশের সারোগেসি প্রক্রিয়ায় কোনও অনিয়ম আছে কি না তা তদন্ত করার জন্য তামিলনাড়ু সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগ তিন সদস্যের একটি প্যানেল গঠন করে। জানা গিয়েছে, এই প্যানেল বুধবার তাদের রিপোর্ট দাখিল করেছে। সেই রিপোর্টে এই দম্পতিকে পুরোপুরি নির্দোষ বলা হয়েছে। এমনই খবর পাওয়া গিয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও