কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ধর্মঘটের খাঁড়া বরিশালে, রংপুরে তৎপর পুলিশ

www.ajkerpatrika.com প্রকাশিত: ২৭ অক্টোবর ২০২২, ০৯:৫৯

বরিশালে বিএনপির বিভাগীয় গণসমাবেশ সামনে রেখে ওই সমাবেশের আগের দিন থেকে দুই দিনের বাস ধর্মঘটের হুঁশিয়ারি দেওয়া হয়েছে। আগামী ৩ নভেম্বরের মধ্যে মহাসড়ক থেকে ‘তিন চাকার যানবাহন বন্ধ’ করা না হলে ৪ ও ৫ নভেম্বর ধর্মঘট পালন করবে বাস-মালিকদের সংগঠন বরিশাল বাস মালিক গ্রুপ। আগামী ৫ নভেম্বর বরিশালে বিএনপির বিভাগীয় গণসমাবেশ হওয়ার কথা। এর আগে ময়মনসিংহ ও খুলনায় বিএনপির গণসমাবেশ ঘিরেও একই কায়দায় পরিবহন ধর্মঘট করা হয়েছিল।


বরিশাল বিএনপির নেতারা বলছেন, গণসমাবেশ বাধাগ্রস্ত করতে ধর্মঘট করাচ্ছে ক্ষমতাসীন দল। তবে এমন অভিযোগ অস্বীকার করে আওয়ামী লীগ বলেছে, সমাবেশে বাধা নয় বরং সহযোগিতা করা হচ্ছে।


রংপুরে ২৯ অক্টোবর বিভাগীয় গণসমাবেশ বিএনপির। মৌখিকভাবে সমাবেশের অনুমতি পাওয়ায় গতকাল বুধবার থেকে নগরীর কালেক্টরেট ঈদগাহে প্যান্ডেল নির্মাণের কাজ শুরু হয়েছে। গতকাল দুপুরে মাঠে গিয়ে কাজ তদারকি করতে দেখা যায় রংপুর বিভাগের দায়িত্বপ্রাপ্ত বিএনপির সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলুসহ স্থানীয় নেতাদের। সেখানে রংপুর মহানগর বিএনপির আহ্বায়ক সামসুজ্জামান সামু অভিযোগ করে বলেন, ‘সরকার খুলনা-ময়মনসিংহের মতো রংপুরেও বাস বন্ধ করে দেবে। আমরা তার জন্য বিকল্প পথ চিন্তা করেছি। যতই চেষ্টা করুক সমাবেশ বাধাগ্রস্ত করতে পারবে না।’ তিনি দাবি করেন, বিএনপি নেতা-কর্মীদের বিষয়ে প্রাথমিকভাবে তথ্য সংগ্রহ শুরু করেছে পুলিশ। তারা ওয়ার্ডের নেতা-কর্মীদের বাড়ি বাড়ি গিয়ে খোঁজখবর নিচ্ছে। তবে এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার করেনি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও