কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ইংল্যান্ডের রাজার চেয়েও বড়লোক: ৭৩০ মিলিয়ন পাউন্ড সম্পদের মালিক ঋষি সুনাক!

www.tbsnews.net যুক্তরাজ্য / ইংল্যান্ড প্রকাশিত: ২৫ অক্টোবর ২০২২, ১৭:২১

লিজ ট্রাস ব্রিটেনের প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার মাত্র ৪৪ দিনের মধ্যে স্বেচ্ছায় ডাউনিং স্ট্রিট থেকে সরে দাঁড়ানোর পর যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী হচ্ছেন ঋষি সুনাক। ইতোমধ্যেই ভারতীয় বংশোদ্ভূত এই রাজনীতিবিদের জীবনের খুঁটিনাটি নানা তথ্য প্রকাশিত হয়েছে গণমাধ্যমে। তবে সবচেয়ে বেশি যে বিষয়গুলো নিয়ে চর্চা হচ্ছে, তার একটি হলো- ঋষি সুনাকের ব্যক্তিগত সম্পদের প্রাচুর্য্য! ব্রিটিশ ট্যাবলয়েডগুলো ঋষি সুনাককে 'ঋষি রিচ' নামে আখ্যা দিয়েছে। নিউজউইক ম্যাগাজিন বলছে, ৪২ বছর বয়সী ঋষি সুনাকই হতে যাচ্ছেন গণতান্ত্রিক বিশ্বের সবচেয়ে ধনী নেতা।    
   
একথা না বললেই নয় যে, ঋষি সুনাকের স্ত্রী অক্ষতা মূর্তি ব্রিটেনের সবচেয়ে ধনী ব্যক্তিদের মধ্যে একজন। সানডে টাইমস-এর 'রিচ লিস্ট' অনুযায়ী, ঋষি সুনাক ও অক্ষতা মূর্তির যৌথ সম্পদের পরিমাণ ৭৩০ মিলিয়ন পাউন্ড (৮২৮ মিলিয়ন ডলার)।আশির দশকের শেষভাগ থেকে সংবাদমাধ্যমটি প্রতিবছর এই 'রিচ লিস্ট' বা ধনীদের তালিকা করে আসছে, যেখানে প্রথমবারের মতো কোনো ফ্রন্টলাইন রাজনীতিবিদ হিসেবে জায়গা করে নিয়েছেন ঋষি সুনাক।


একসময় গোল্ডম্যান সাকস-এ কাজ করা ঋষি সুনাক হেজ ফান্ড ম্যানেজার হিসেবে বেশ অর্থবিত্তের মালিক হয়েছিলেন। এরপর তিনি বিয়ে করেন অক্ষতা মূর্তিকে। অক্ষতা মূর্তির বিলিয়নিয়ার বাবার প্রতিষ্ঠিত কোম্পানি 'ইনফোসিস'-এ শেয়ার রয়েছে অক্ষতা মূর্তির।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও