কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

তবুও মহাসড়কে অপ্রতিরোধ্য তিন চাকার যান

বিডি নিউজ ২৪ প্রকাশিত: ২২ অক্টোবর ২০২২, ০৮:৫৬

ঢাকা মহানগরীর সীমানা পেরিয়ে চট্টগ্রাম ও সিলেট যাবার মহাসড়কে একটু পরপরই দেখা মেলে সিএনজি অটোরিকশার; এ দুই রাস্তার প্রবেশমুখে এক ঘণ্টায় শতাধিক তিন চাকার এই বাহন চোখে পড়েছে বুধবার।


কম বেশি একই চিত্র রাজধানীর অদূরের এশিয়ান হাইওয়েতেও (ঢাকা বাইপাস)। সম্প্রতি এই তিন মহাসড়ক ঘুরে ও প্রবেশমুখে অবস্থান করে অবস্থান করে তিন চাকার যানগুলোর অবাধ চলাচল দেখা গেছে; এমনকি উল্টোপথেও চলছে বেপরোয়া গতিতে।


শুধু তাই নয়, হাইওয়ে পুলিশের উপস্থিতির মধ্যেই ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কাঁচপুর সেতু দিয়ে উল্টো পথে ব্যাটারিচালিত অটোরিকশা ও ভ্যান চালানোকে চালকরা যেন নিয়মই বানিয়ে ফেলেছে।


এ তিন পথের মধ্যে সবচেয়ে ব্যস্ত ঢাকা-চট্টগ্রাম মহাসড়কেই সবচেয়ে বেশি তিন চাকার যান চলাচল করে। গতি কিংবা চলাচলে কোনো কিছুর পরোয়া নেই এসব সিএনজি অটোরিকশার চালকদের। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নিয়মিত টহলের মধ্যেই হরদম যাত্রী টানছে এসব বাহন; বেপরোয়া গতি মাঝমধ্যেই ডেকে আনছে বড় বিপদ, দুর্ঘটনায় ঘটছে প্রাণহানি।


নিয়মিত একের পর এক দুর্ঘটনার আর নিয়ম নেই জেনেও মহাসড়কের জন্য ঝুঁকিপূর্ণ তিন চাকার এ বাহনের চালকরা দিনে রাতের প্রায় বড় অংশজুড়ে অনেকটা নির্বিকারভাবেই যাত্রী পরিবহন করছেন। মহাসড়কের পথে চলতে এজন্য ‘বিশেষ ব্যবস্থা’ করতে হয়েছে তাদের।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও