কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ঘূর্ণিঝড়ে তিন গ্রামের ১৫০ ঘরবাড়ি বিধ্বস্ত, আহত ১৫

সমকাল শান্তিগঞ্জ প্রকাশিত: ১৮ অক্টোবর ২০২২, ১৮:৫৭

সুনামগঞ্জের শান্তিগঞ্জে ঘূর্ণিঝড়ে তিনটি গ্রামের কমপক্ষে দেড়শ ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। এ সময় ঘরের নিচে চাপা পড়ে কমপক্ষে ১৫ জন আহত হয়েছেন।


সোমবার গভীর রাতে উপজেলার পাথারিয়া ইউনিয়নের শ্রীনাথপুর, দুর্গাপুর ও জাহানপুর গ্রামের ওপর দিয়ে এ ঘূর্ণিঝড় বয়ে যায়। এতে ক্ষতিগ্রস্ত অনেকে পরিবার নিয়ে খোলা আকাশের নিচে অবস্থান করছেন।


ভুক্তভোগী এলাকাবাসী জানায়, সোমবার রাত সাড়ে ১২টায় প্রবল বেগে তিন গ্রামের ওপর দিয়ে ঘূর্ণিঝড় বয়ে যায়। মধ্যরাতের প্রচণ্ড ঝড়ে গ্রামের মানুষ দিশেহারা হয়ে পড়ে। তিন মিনিটের ওই ঝড়ে অনেকের ঘরবাড়ি মুহূর্তেই ধসে পড়ে। শিশু ও বয়স্কদের নিয়ে দৌড়াদৌড়ি করে নিরাপদ স্থানে সরে যাওয়ার সময় অনেকে আহত হন। তাঁদের সুনামগঞ্জ সদর ও দিরাই হাসপাতালে ভর্তি করা হয়েছে। এঁদের মধ্যে দুর্গাপুরের ইকবাল হোসেন, হাফিজ মিয়া ও রুহেনা বেগমের অবস্থা গুরুতর।


দরগাপুরের রুহেদা বেগম জানান, ঘরের বিছানাপত্র, থালাবাসন সবকিছু ঝড়ে লন্ডভন্ড হয়ে গেছে। মঙ্গলবার দুপুর পর্যন্ত কিছুই খাওয়া হয়নি তাঁদের। এই গ্রামের আব্দুর রহমান বলেন, 'আল্লায় বাছাইছইন। ঘর-দুয়ারের চিহ্ন নাই। ই অবস্থায় বাঁচার কথা নায়।'

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও