কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

দক্ষ ও মেধাবীদের নিয়োগে এগিয়ে স্টার্টআপ প্রতিষ্ঠান

বণিক বার্তা প্রকাশিত: ১৮ অক্টোবর ২০২২, ১০:০৯

অর্থনৈতিক মন্দা, মূল্যস্ফীতিসহ বিশ্ব অর্থনীতির অস্থিতিশীল পরিস্থিতির কারণে খরচ নিয়ন্ত্রণে বড় বড় প্রতিষ্ঠান কর্মী নিয়োগ কার্যক্রম বন্ধ করে দিয়েছে। এতে ছোট বা স্টার্টআপ প্রতিষ্ঠানগুলো সহজেই মেধাবী ও যোগ্য কর্মী খুঁজে নিতে পারছে। বিশেষ করে প্রতিষ্ঠানগুলো দক্ষ ইঞ্জিনিয়ার ও অভিজ্ঞ ম্যানেজারদের প্রতিষ্ঠানে যুক্ত করতে পারছে। খবর রয়টার্স।


বাজারে ছোট ছোট বা স্টার্টআপ প্রতিষ্ঠানগুলোর বিভিন্ন পণ্য থেকে আয় কম হলেও মেধাবী দক্ষ কর্মীদের বাগিয়ে নিতে আকর্ষণীয় বেতন কাঠামোর ঘোষণা দেয়া হচ্ছে। অর্থনৈতিক দুরবস্থা না থাকলে এসব কর্মী হয়তো মাইক্রোসফট করপোরেশন বা ফেসবুকের মালিকানা প্রতিষ্ঠান মেটার অধীনে কাজ করতেন।


কোডিং প্লাটফর্ম স্ট্যাক ওভারফ্লোর প্রধান নির্বাহী প্রশান্ত চন্দ্রশেখর বলেন, চলতি বছর তাদের কর্মী সংখ্যা দ্বিগুণ বেড়ে ৫৪০-এ পৌঁছেছে। এসব কর্মীর মধ্যে অনেকেই অ্যালফাবেটের গুগল ও অ্যাপল থেকে এসেছে। প্রতিযোগী প্রতিষ্ঠানগুলো তাদের কর্মী সংখ্যা কমানোর উদ্যোগ নিলে সেখানে থাকা দক্ষ কর্মীরা অন্য জায়গায় কর্মসংস্থানের সুযোগ খুঁজবেন। কেননা তখন বিদ্যমান কর্মক্ষেত্রে স্থায়িত্বের বিষয়টি তাদের মনে সন্দেহ তৈরি করবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও