কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বৈধ পণ্যের আড়ালে আসছে বিদেশি মদ

বাংলা ট্রিবিউন উত্তরা প্রকাশিত: ১৫ অক্টোবর ২০২২, ২১:০৫

আমদানির কোনও কাগজ নেই, পর্যটন করপোরেশন থেকে কিনেছে এমন কোনও নথিও নেই। অন্য কোনও সোর্স থেকে সংগ্রহ করার তথ্যও দিতে পারেনি রাজধানীর উত্তরার ‘লেক ভিউ রেস্টুরেন্ট ও বার’। সর্বশেষ ১৪ মাস আগে একবার তারা বিদেশি মদ কিনেছিল। এরপর আর কিনেনি। প্রশ্ন হলো— তাহলে এতদিন বিদেশি মদ কোথায় পেলো তারা।


জাতীয় রাজস্ব বোর্ডের পরিসংখ্যান বলছে, করোনা পরবর্তী সময়ে মদের আমদানি কমেছে। তাহলে এত বিদেশি মদ কোথা থেকে এলো, কিভাবে এলো? গোয়েন্দা সংস্থাগুলো দাবি করেছে, কোনও কোনও চক্র বৈধ পণ্যের ঘোষণা দিয়ে অবৈধ মদ আমদানি করে। এছাড়াও লাগেজ পার্টি ও সীমান্ত পার হয়ে বিদেশি মদ আসছে। এতে কোটি কোটি টাকার রাজস্ব হারাচ্ছে সরকার। মূলত বিদেশি মদ আমদানিতে সর্বোচ্চ ৬০০ শতাংশ ভ্যাট হওয়ায় অবৈধভাবে বেশি মদ আনা হচ্ছে বলেও মনে করা হচ্ছে।


গত ৭ অক্টোবর রাত ৯টা থেকে ভোর পর্যন্ত রাজধানীর উত্তরার ১৩ নম্বর সেক্টরের গরিবে নেওয়াজ অ্যাভিনিউয়ের ‘লেক ভিউ রেস্টুরেন্ট ও বার’-এ অভিযান চালায় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। অবশ্য অভিযানের সময় পুলিশ ওই বারের নাম বলেছে ‘কিংফিশার।’ যদিও কাগজপত্রে দেখা গেছে, সেটি একটি রেস্টুরেন্ট ও বার। যার নাম ‘লেকভিউ রেস্টুরেন্ট ও বার’। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর থেকে ২০১৮ সালে প্রতিষ্ঠানটি বার পরিচালনার লাইসেন্স পায়। ভবনের পঞ্চম ও ষষ্ঠ তলার অনুমোদন নেওয়া আছে। মালিকের নাম মুক্তার হোসেন। একই মালিকের ঢাকা গুলশান ও মিরপুরে আরও তিনটি বার রয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও