কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

আট বছরেও শুরু হয়নি ১৩৫১ কোটি টাকার কাজ

বাংলা ট্রিবিউন দৌলতদিয়া লঞ্চ ঘাট, রাজবাড়ী প্রকাশিত: ১৩ অক্টোবর ২০২২, ১৯:০৪

নদী ভাঙন এবং সংস্কার কাজের ধীরগতিতে দৌলতদিয়া ফেরিঘাট দিয়ে যানবাহন পারাপারে ভোগান্তি বেড়েছে। ঘাটের সংস্কার ও আধুনিকায়নে ২০১৪ সালে প্রকল্প গ্রহণ করা হলেও তার বাস্তবায়ন হয়নি এখনও। এছাড়া অ্যাপ্রোচ সড়কের বেশকিছু অংশ নদী ভাঙনে বিলীন হওয়ায় ৫ নম্বর ফেরিঘাটটি এক মাস ধরে বন্ধ রয়েছে। সাতটি ঘাটের মধ্যে মাত্র চারটি ঘাট ব্যবহার করে জোড়াতালি দিয়ে চলছে যানবাহন পারাপার। সব মিলিয়ে ফেরি পারাপারে কেবল ভোগান্তিই বেড়েছে। এ অবস্থায় পরিবহন শ্রমিক ও যাত্রীরা দ্রুততম সময়ে ফেরিঘাটের সংস্কার কাজ শেষ করার দাবি জানিয়েছেন।


বিআইডব্লিউটিএ সূত্রে জানা যায়, গত ৭ সেপ্টেম্বর পদ্মা নদীর পানি বৃদ্ধি ও তীব্র স্রোতের কারণে দৌলতদিয়ার ৫ নম্বর ফেরিঘাট নদী ভাঙনের কবলে পড়ে। এরপর থেকে ঘাটটি দিয়ে যানবাহন পারাপার বন্ধ রয়েছে। এছাড়া নদীর ভাঙনের শিকার হয়ে ২০১৪ সাল থেকে দৌলতদিয়ার ১ ও ২ নম্বর ঘাট বন্ধ রয়েছে। সাতটি ঘাটের মধ্যে উল্লেখিত তিনটি ঘাট বন্ধ থাকায় বাকি চারটি ফেরিঘাট নদী ভাঙনের কবলে পড়লেও জোড়াতালি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে।


সূত্র আরও জানায়, গত ৭ সেপ্টেম্বর পদ্মা নদীর পানি বৃদ্ধি ও তীব্র স্রোতের কারণে ৫ নম্বর ঘাটটি নদী ভাঙনের কবলে পড়ে। এর পর থেকে ঘাটটি দিয়ে সব যানবাহন চলাচল বন্ধ রয়েছে। এছাড়া ২০১৪ সালে তীব্র ভাঙনে দৌলতদিয়ার ১ ও ২ নম্বর ঘাট ভেঙে পুরোপুরি বন্ধ হয়ে যায়। আজ পর্যন্ত ১ ও ২ নম্বর ফেরিঘাট বন্ধ রয়েছে। তবে ২ নম্বর ঘাটটি বিভিন্ন কোম্পানির সিমেন্ট, পাথর, বালুর কার্গো জাহাজ তাদের পণ্য রফতানির কাজে ব্যবহার করছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও