কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ফুচকাপ্রেমী হাতি

প্রথম আলো আসাম প্রকাশিত: ১৩ অক্টোবর ২০২২, ১১:৪৪

পথের ধারে ফুচকার দোকান। সেখানে ফুচকা খেতে ভিড় জমেছে মানুষের। ব্যস্ত দোকানি ক্রেতার চাপ সামলাতে রীতিমতো হিমশিম খাচ্ছেন। এর মধ্যে হঠাৎ সেখানে হাজির মস্ত এক হাতি। সেটিও ফুচকা খেতে চায়। অগত্যা দোকানি ফুচকা বানিয়ে হাতির মুখে তুলে দেন। প্রাণীটিও মনভরে খায় টক-ঝাল ফুচকা।


ফুচকাপ্রেমী হাতির ফুচকা খাওয়ার বিচিত্র ঘটনাটি ঘটেছে ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য আসামে। গতকাল বুধবার প্রকাশিত এক প্রতিবেদনে জানা যায়, আসামের তেজপুরে সড়কের ধারে সম্প্রতি ফুচকাপ্রেমী এই হাতি দেখা গেছে।


সামাজিক যোগাযোগমাধ্যমে এ ঘটনার ছোট ছোট কয়েকটি ভিডিও ছড়িয়ে পড়েছে। এর মধ্যে একটিতে দেখা যায়, সড়কের ধারে ফুচকার দোকানের পাশে দাঁড়িয়ে আছে হাতিটি। ফুচকাওয়ালা একটি করে ফুচকা বানাচ্ছেন আর তাতে টক মেশাচ্ছেন। এরপর তুলে ধরছেন হাতির শুঁড়ের কাছে। হাতিটি সেই ফুচকা গপগপ করে মুখে তুলছে। এভাবে একের পর এক ফুচকা সাবাড় করছে প্রাণীটি।


অন্য একটি ভিডিওতে দেখা যায়, ফুচকার দোকানে ক্রেতার লম্বা লাইন। কিন্তু দোকানি তাঁর ‘বিশেষ অতিথি’-এর সেবায় ব্যস্ত। পরপর কয়েকটি টক-ঝাল ফুচকা সাবাড় করে হাতিটি সেখান থেকে চলে যায়। পরে দোকানি অন্য ক্রেতাদের ফুচকা খেতে দেন। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে