কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বাবরের সঙ্গে পাল্লা দিয়ে ছুটছেন লিটন

www.ajkerpatrika.com প্রকাশিত: ১২ অক্টোবর ২০২২, ১৬:২২

বাবর আজমের সঙ্গে দারুণ প্রতিযোগিতায় নেমেছেন লিটন দাস। চলতি বছর দুজনেই ছুটিয়ে চলেছেন রানের ফোয়াড়া।  বাবরের পর এ বছর দ্বিতীয় ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটার হিসেবে দেড় হাজারের বেশি রান করেছেন লিটন। ক্রাইস্টচার্চে আজ ত্রিদেশীয় সিরিজে নিউজিল্যান্ডের বিপক্ষে এই মাইলফলক স্পর্শ করেছেন লিটন।


চলতি বছর এখন পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেটে সর্বোচ্চ রান সংগ্রাহক বাবর। তিন ফরম্যাট মিলে ৩১ ম্যাচে ৩৫ ইনিংসে ব্যাটিং করে পাকিস্তানি অধিনায়ক করেছেন ১৮৮১ রান। ৬০.৬৭ গড়ে ব্যাটিং করে ৬ সেঞ্চুরির সঙ্গে করেছেন ১২ ফিফটি। বাবরের পর এই তালিকায় দ্বিতীয় স্থানে আছেন লিটন। আন্তর্জাতিক ক্রিকেটে চলতি বছর এখন পর্যন্ত ৩১ ম্যাচে ৩৭ ইনিংস ব্যাটিং করেছেন। ৪৩.০৫ গড়ে করেছেন ১৫০৭ রান, ৩ সেঞ্চুরির সঙ্গে করেছেন ১০ ফিফটি।


এ বছর আন্তর্জাতিক ক্রিকেটে লিটন শুরুই করেছিলেন ফিফটি দিয়ে। মাউন্ট ম্যাঙ্গানুইয়ে বাংলাদেশের ঐতিহাসিক টেস্ট জয়ের ম্যাচে প্রথম ইনিংসে লিটন করেন ৮৬ রান। ঠিক তার পরের টেস্টেই ক্রাইস্টচার্চে  দ্বিতীয় ইনিংসে সেঞ্চুরি করেন লিটন। খেলেছিলেন ১০২ রানের ইনিংস। ঘরের মাঠে এরপর আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে করেছেন ২২৩ রান। চট্টগ্রামে দ্বিতীয় ওয়ানডেতে ১৩৫ রান করেছিলেন বাংলাদেশের এই টপ অর্ডার ব্যাটার। মিরপুরে শ্রীলঙ্কার বিপক্ষে ১৪১ রান করেছিলেন লিটন। এরপর ওয়েস্ট ইন্ডিজ সফরে টেস্ট ও ওয়ানডে দুই ফরম্যাটেই একটি করে ফিফটি পেয়েছিলেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও