কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

পাখিটি চকলেট দিয়ে বানানো

প্রথম আলো প্রকাশিত: ১১ অক্টোবর ২০২২, ১২:০৩

গ্রিক রূপকথার ফিনিক্স পাখির কথা নিশ্চয়ই মনে আছে। ধ্বংসস্তূপ থেকে জেগে উঠে নতুন জীবন নিয়ে উড়াল দেয় পাখিটি। তেমনই একটি ফিনিক্সের নতুন রূপ দিয়েছেন বিশ্বখ্যাত রন্ধনশিল্পী আমুরি গুইচন। মজার বিষয়, তিনি বিশালাকারের ও দৃষ্টিনন্দন এই পাখি বানিয়েছেন চকলেট দিয়ে।


গত রোববার প্রকাশিত খবরে বলা হয়েছে, রন্ধনশিল্পী আমুরি কেক, পেস্ট্রি, চকলেট বানানোর জন্য বিশ্বজুড়ে পরিচিত। চকলেট দিয়ে বড় বড় শিল্পকর্ম বানিয়ে তিনি সাড়া ফেলেছেন। এরই ধারাবাহিকতায় এবার তিনি বানিয়েছেন ‘রূপকথার ফিনিক্স’ পাখি।


এ কাজের একটি ছোট্ট ভিডিও নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে পোস্ট করেছেন আমুরি। সাড়া ফেলেছে ভিডিওটি। এতে দেখা যায়, বিশাল আকারের পাখিটির প্রতিটি অংশ চকলেট দিয়ে আলাদা করে বানানো। পরে সেগুলো যুক্ত করে পাখিটির অবয়ব দেওয়া হয়। শুধু তা-ই নয়, পরে পুরো পাখি খাবারযোগ্য রং দিয়ে রাঙান তিনি। আমুরির হাতের ছোঁয়ায় লাল-কমলা রঙের মিশেলে ফিনিক্স পাখিটি যেন জীবন্ত রূপ পায়।


পাখিটির দুটি ডানা আলাদা করে নজর কাড়ে সবার। আমুরি জানান, ডানা বানাতে চকলেট দিয়ে আলাদা করে পালক বানাতে হয়েছে তাঁকে। পরে দুই হাজার চকলেটের পালক একটির পর একটি জোড়া দিয়ে ডানার রূপ দেওয়া হয়েছে। এমনকি পাখিটির ঠোঁট, চোখ, পা, নখ—কিছুই বাদ যায়নি। নিখুঁতভাবে চকলেট দিয়ে এসব অংশ বানিয়েছেন তিনি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে