কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

কে গোপনে ধনী? জেনে নিন

ঢাকা পোষ্ট প্রকাশিত: ১০ অক্টোবর ২০২২, ১৩:২৭

যদি আপনি মনে করেন যে কারও বাহ্যিক রূপ দেখে তার সামাজিক অবস্থান বোঝা সম্ভব, সেটি আসলে ভুল। কাউকে বাইরে থেকে দেখেই তার আর্থিক সক্ষমতা সম্পর্কে ধারণা করা আসলেই অসম্ভব। ধনী মানুষেরা যে সব সময় দামী ও জমকালো পোশাক পরে ঘুরে বেড়ায়, তা কিন্তু নয়। তারা সাধারণ ভাবে চলাফেরা করতে ভালোবাসে। অপরদিকে তুলনামূলক কম সামর্থ্যবান মানুষেরা জমকালো ও দামী পোশাক-আশাক ব্যবহার করতে পছন্দ করে। কারণ তারা সবাইকে দেখাতে চেষ্টা করে যে তারা ধনী। যদিও আসলে তা নয়। এবার তবে চলুন জেনে নেওয়া যাক ধনী ব্যক্তির গোপন কিছু লক্ষণ-


নতুন ধারণা সম্পর্কে উৎসাহী


যেসব ব্যক্তি গোপনে ধনী তারা সব সময় নতুন ধারণা বা তথ্যের প্রতি আগ্রহী থাকে। তারা যেকোনো ক্ষেত্র থেকে সব সময় জ্ঞান অর্জন করার জন্য মুখিয়ে থাকে। জ্ঞানের প্রতি তাদের তৃষ্ণা থাকে। যে কারণে তারা সব সময় এমন সব বিষয় খুঁজে বেড়ায় যেখান থেকে কিছু না কিছু শেখা যায়।


তারা অতিরিক্ত কেনাকাটা করে না


ধনী ব্যক্তিরা অন্য সবার সামনে তাদের টাকার গল্প করে না কিংবা অর্থ সংক্রান্ত কোনো তথ্য জানায় না। তারা বাড়তি খরচ করে না। কারণ তারা জানে যে কোনো কারণে খরচ নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে ঋণের সাগরে হাবুডুবু খেতে হতে পারে। সেইসঙ্গে তারা অন্যদের সামনে তাদের অর্থ-সম্পদ নিয়ে বড়াইও করে না।


উপার্জনের একাধিক উৎস থাকে


যারা গোপনে ধনী, তাদের আয়ের উৎস কেবল একটিই থাকে না। তাদের আরও অনেক আয়ের উৎস থাকে। যে তাদের উপার্জন বাড়াতে সাহায্য করে। তারা কেবল একটি উৎসের প্রতিই নির্ভরশীল থাকে না। কারণ তারা ভালো করেই জানে যে শুধু একটি চাকরি বা কাজে নিবেদিত থেকে আর্থিক সাফল্য অর্জন করা সম্ভব নয়। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও