কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ইডেনের 'অপরাধী' চক্রকে দ্রুত গ্রেফতার করতে হবে: আ স ম‌ রব

যুগান্তর প্রকাশিত: ০৬ অক্টোবর ২০২২, ১৪:৪২

ইডেনের 'নারী শিক্ষার্থীদের নৈতিক জীবনযাপন' ধ্বংসের জন্য দায়ীদের দ্রুত গ্রেফতার, বিচার বিভাগীয় তদন্ত, শ্বেতপত্র প্রকাশের দাবি এবং ২১ নারী অধিকার কর্মীর ইতিবাচক বিবৃতিকে সমর্থন জানিয়ে স্বাধীনতার পতাকা উত্তোলক আ স ম আবদুর রব গণমাধ্যমে নিম্নোক্ত বিবৃতি প্রদান করেছেন।


ছাত্রলীগ নেতাদের বিরুদ্ধে ইডেনের নারী শিক্ষার্থীদের যৌন-নিপীড়ন ও যৌন দাসত্বে বাধ্য করার অভিযোগের পরিপ্রেক্ষিতে কোন তদন্ত, গ্রেফতার বা শাস্তিমূলক ব্যবস্থা না নিয়ে নারীদের প্রতি ভয়াবহ নিষ্ঠুরতাকে নীরবতায় সরকার সমর্থন দিয়ে যাচ্ছে।


ছাত্রলীগ নেতাদের সিট বাণিজ্য, চাঁদাবাজি এবং শিক্ষার্থীদের 'অনৈতিক কাজে বাধ্য করার' সাক্ষ্য দিয়েছে সাধারণ ছাত্রীসহ ছাত্রলীগের নেত্রীরাই। তারাই এ ভয়াবহ অন্যায়ের সত্যতা নিশ্চিত করেছে।


এই গুরুতর অভিযোগ উত্থাপিত হওয়ার সাথে সাথেই শিক্ষামন্ত্রীর পদত্যাগ এবং কলেজ অধ্যক্ষকে অপসারণ করা উচিত ছিল। অপরাধ সংঘঠনে দায়ীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া রাষ্ট্রের কর্তব্য। ভয়ংকর অন্যায় করার পরও ছাত্রলীগ ও কলেজ প্রশাসন তাদের কর্মকাণ্ডকে যুক্তিযুক্ত করে তোলার অপচেষ্টা করছে। এই ধরনের নৈতিক অধঃপতন কোন পরিসংখ্যান দ্বারা পরিমাপ করা সম্ভব নয়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও