কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

অক্টোবরে প্রেক্ষাগৃহে ৮ সিনেমা

দেশ রূপান্তর প্রকাশিত: ০৫ অক্টোবর ২০২২, ০৯:৫৭

বাংলা চলচ্চিত্রে এখন সুদিন চলছে। প্রতি মাসেই সিনেমা মুক্তির সংখ্যা বাড়ছে। এই অক্টোবর মাসেই মুক্তির মিছিলে ৮টি সিনেমা। বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতি সূত্রে জানা গেছে, ৭ অক্টোবর মুক্তি পাচ্ছে ‘যাও পাখি বলো তারে’ ও ‘হৃদিতা’। পরের সপ্তাহে ‘বৃদ্ধাশ্রম’ ও ‘রাগী’। ‘রোহিঙ্গা’ ও ‘ডেঞ্জার জোন’ মুক্তি পাবে ২১ অক্টোবর। অক্টোবরের শেষ সপ্তাহে ২৮ তারিখ মুক্তি পাবে ‘দামাল’ ও ‘বান্ধব’ সিনেমা।


জানা যায়, কথাসাহিত্যিক আনিসুল হকের উপন্যাস অবলম্বনে নির্মিত হয়েছে হৃদিতা চলচ্চিত্রটি। নির্মাণ করেছেন পরিচালক ইস্পাহানি আরিফ জাহান। তিনি বলেন, ‘আমরা যেহেতু উপন্যাস থেকে সিনেমাটি নির্মাণ করেছি, তাই চেষ্টা করেছি একটি সুন্দর ছবি তৈরি করতে। এ কারণে আমাদের প্রত্যাশাটা বেশি। কারণ কিছুদিন আগেও এ দেশের মানুষ সিনেমা নিয়ে নানা রকম নেতিবাচক কথা বলত। তাই ওই নেতিবাচক কথাগুলো মাথায় রেখে একদম মৌলিক ভালো গল্পের সিনেমা হয়েছে হৃদিতা।’ তিনি জানান, হৃদিতায় অভিনয় করেছেন পূজা চেরি, এ বি এম সুমনসহ অনেকেই। সবাই খুব ভালো অভিনয় করেছেন।


সিনেমার হল বুকিং প্রায় শেষ জানিয়ে পরিচালক বলেন, ‘খুব বেশি সিনেমা হলে মুক্তি দিচ্ছি না, তবে বাংলাদেশের যে কটি উল্লেখযোগ্য ভালো সিনেমা হল আছে সেগুলোতে মুক্তি পাবে ‘হৃদিতা’। এখন পর্যন্ত ২০টি হল চূড়ান্ত করা হয়েছে, তবে সংখ্যাটা বাড়তে পারে।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও