কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সাশ্রয়ী ফোরজি ল্যাপটপ আনছে রিলায়েন্স জিও

বণিক বার্তা প্রকাশিত: ০৫ অক্টোবর ২০২২, ০৯:৫০

ফোরজি সিমকার্ডযুক্ত সাশ্রয়ী মূল্যের নতুন ল্যাপটপ বাজারজাতের পরিকল্পনা গ্রহণ করেছে রিলায়েন্স জিও। ভারতের মতো সংবেদনশীল বাজারে কম দামের জিওফোন চালুর মাধ্যমে যে সাফল্য পাওয়া গেছে, সেটি বজায় রাখতেই এ উদ্যোগ। অবগত দুটি সূত্রের বরাতে রয়টার্স প্রকাশিত প্রতিবেদনে এ কথা জানা গেছে।


জিওবুকের জন্য কোয়ালকম ও মাইক্রোসফটের মতো প্রযুক্তি জায়ান্টদের সঙ্গে চুক্তি করেছে মুকেশ আম্বানি পরিচালিত কনগ্লোমারেটটি। এছাড়া তাদের চিপকে শক্তিশালী করার জন্য আর্মের কাছ থেকে প্রযুক্তিগত সহায়তা নিয়েছে। অন্যদিকে কিছু অ্যাপ পরিচালনায় উইন্ডোজ অপারেটিং সিস্টেম উৎপাদনকারীরা সহায়তা দেয়। ৪২ কোটির বেশি গ্রাহক নিয়ে জিও ভারতের অন্যতম বৃহৎ টেলিফোন নেটওয়ার্ক পরিষেবা প্রতিষ্ঠান। তবে ল্যাপটপ বাজারজাতের বিষয়ে প্রতিষ্ঠানের পক্ষ থেকে কোনো মন্তব্য পাওয়া যায়নি।


ফোরজি সিমযুক্ত ল্যাপটপটি চলতি মাস থেকেই বিভিন্ন স্কুল ও সরকারি প্রতিষ্ঠানের এন্টারপ্রাইজ গ্রাহকদের জন্য চালু করা হবে। সূত্রের তথ্যানুযায়ী, তিন মাসের মধ্যে সাধারণ গ্রাহকদের জন্যও ল্যাপটপটি বাজারজাত করা হবে বলে জানা গেছে। জিওফোনের মতো নতুন ডিভাইসটির একটি ফাইভজি ভার্সনও ভবিষ্যতে বাজারজাত করা হবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও