কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

নতুন সুবিধা আসছে অ্যান্ড্রয়েড স্মার্টফোন ও ট্যাবে

দেশ রূপান্তর প্রকাশিত: ০৩ অক্টোবর ২০২২, ১৫:৩৯

গুগল নিয়ে আসছে অ্যান্ড্রয়েডচালিত স্মার্টফোন, ট্যাবলেট কম্পিউটারসহ বিভিন্ন যন্ত্রের জন্য বেশ কিছু নতুন সুবিধা। এতে ব্যবহারকারীদের দরকারি অনেক কাজ সহজ হবে। এরই মধ্যে ‘নেয়ারবাই শেয়ার’ নামে সুবিধা হালনাগাদ করা হচ্ছে বলে জানিয়েছে গুগল। এতে ব্যবহারকারীরা তাদের একাধিক যন্ত্রের মধ্যে বিভিন্ন ফাইল সহজে দেওয়া-নেওয়া করতে পারবেন। নেয়ারবাই শেয়ার চালু রাখলে অ্যান্ড্রয়েড ফোন বা ট্যাবলেট কম্পিউটারে যেকোনো ফাইল স্বয়ংক্রিয় স্থানান্তর করা যাবে। ডিসপ্লে বন্ধ থাকলেও সমস্যা হবে না। গুগল বলছে, আগামী কয়েক সপ্তাহের মধ্যেই এ সুবিধা সবার জন্য উন্মুক্ত হবে।


বিভিন্ন গুগলসেবা আরও সহজে ব্যবহারের জন্য বেশ কিছু পরিবর্তন আনছে গুগল। এর মধ্যে গুগল ড্রাইভ ও কিপ নতুন করে নকশা করা হচ্ছে। এতে বড় স্ক্রিন বিশেষ করে অ্যান্ড্রয়েড ট্যাব থেকে সহজে গুগলের সেবাগুলো ব্যবহার করা যাবে।


অ্যান্ড্রয়েড সাউন্ড নোটিফিকেশনও হালনাগাদ করা হচ্ছে। এতে ডিভাইসের অ্যাকসেসিবিলিটি সেটিংসে এটি সহজে পাওয়া যাবে। শুধু তাই নয়, যারা গুগল টিভি ব্যবহার করেন, তাদের জন্য বিশেষ কনটেন্ট লাইব্রেরি ব্যবহারের সুযোগ মিলবে। গুগল অ্যাসিস্ট্যান্টের সহযোগিতায় সহজেই এ ফিচার ব্যবহার করা যাবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও