কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

চুলের জেল্লা বাড়াতে চান: পেঁয়াজের রস কেন ব্যবহার করছেন না?

ডেইলি বাংলাদেশ প্রকাশিত: ০২ অক্টোবর ২০২২, ১১:১২

পেঁয়াজের রসে থাকে প্রচুর পরিমাণে সালফার, অ্যান্টি ব্যাকটেরিয়াল ও অ্যান্টি ফাঙ্গাল উপাদান। যা চুলকে মজবুত করে। এর ফলে চুল সহজে ভাঙে না। এমনকি পাতলাও হয়ে যায় না। সালফার হেয়ার ফলিকলকে ভালো রাখতে সাহায্য করে। পেঁয়াজের রসে প্রচুর পরিমাণে অ্যান্টি অক্সিড্যান্টস আছে। যা আপনার চুলের অকালপক্কতা রুখে দিতে পারে। এমনকি চুল পড়াও কম করে। চুলের জেল্লা বজায় রাখে।যেমন:


>> চুলের যত্ন নিতে ব্যবহার করতে পারেন পেঁয়াজের রস। আসলে এই পেঁয়াজের রস চুলের নানা সমস্য়াই সমাধান করে। নতুন চুল গজাতে সাহায্য করে।


>>পেঁয়াজের রস চুলের অকালপক্কতা রোধ করে। ঘন ও কালো চুল পেতেও সাহায্য করে। পেঁয়াজের রস যে চুলের জন্য খুব উপকারী, তার একাধিক প্রমাণও পাওয়া গিয়েছে। আর সেই কারণেই নানা হেয়ার প্রোডাক্টে ব্যবহার করা হয় পেঁয়াজের রস।


>> আপনার চুল পড়ার সমস্যা সমাধান করতে পারে পেঁয়াজের রস। কারণ এই পেঁয়াজের রসে আছে প্রচুর পরিমাণে সালফার।


>>পেঁয়াজের সালফার আপনার চুলের ফলিকল ভালো রাখে। এমনকি স্ক্যাল্পও পরিষ্কার রাখে। বিশেষজ্ঞদের একাংশের মতে, পেঁয়াজের রস যদি আপনি স্ক্যাল্পে ও চুলে ভালো করে মাসাজ করেন, তাহলে ফল পাবেন। এটি স্ক্যাল্পের রক্ত সঞ্চালন বাড়ায়। চুল ভালো রাখতে সাহায্য করে।


>> রুক্ষ ও শুষ্ক চুলের সমস্যা কম বেশি আমাদের অনেকের মধ্য়েই আছে। কিন্তু এই রুক্ষ চুলের সমস্যা সমাধান কীভাবে করবেন, তা কি ভেবেছেন? পেঁয়াজের রস কিন্তু আপনি চুল নরম রাখতে সাহায্য করে। কারণ, এই পেঁয়াজের রসে আছে প্রচুর মাইক্রোনিউট্রিয়েন্টস। যা আপনার শুষ্ক চুলকে পুষ্টি জোগায়। চুলকে নরম রাখতে সাহায্য করে। চুলের আর্দ্রতা ধরে রাখে। পেঁয়াজের রসে আছে ফ্ল্যাভোনয়েডস, অ্যান্টি অক্সিড্যান্টস, অ্যান্টি-ইনফ্ল্যামেটরি উপাদান, যা আপনার চুলের গোড়ায় রক্ত সঞ্চালন বাড়াতে সাহায্য করে।


>>আসলে অ্যালোভেরা জেল আপনার চুলের আর্দ্রতা বজায় রাখতে সাহায্য করে। এতে চুল পড়া অনেক কম হয়ে যায়। চুলের রুক্ষ ভাব কমে যায়। চুল খুব ভালো থাকে। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও