কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

শামীমাদের চার-ছক্কার বৃষ্টিতে ভেসে গেলো থাইল্যান্ড

বাংলা ট্রিবিউন প্রকাশিত: ০১ অক্টোবর ২০২২, ১১:৪৩

‘চার ছক্কা হই হই, বল গড়াইয়া গেলো কই’-২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে তৈরি করা এই থিম সং সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে বাজছে। আর এই গানের তালে তাল মিলিয়ে বাংলাদেশের দুই ওপেনার শামীমা সুলতানা ও ফারজানা হক চার-ছক্কার বৃষ্টি নামালেন। আর এই চার-ছক্কার বৃষ্টিতেই ভেসে গেছে থাইল্যান্ড। এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে অধিনায়ক নিগার সুলতানা জোত্যির বিশাল ছক্কায় ৫০ বল হাতে রেখে ৯ উইকেটে জয় পেয়ে যায় স্বাগতিকরা।


৮৩ রানের জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই আক্রমণাত্মক মেজাজে ব্যাটিং করতে থাকে বাংলাদেশ। প্রথম পাওয়ার প্লেতেই নিগার সুলতানার দল তুলে ফেলে বিনা উইকেটে ৫৫ রান। জয় থেকে ১৪ রান দূরে থাকতে শামীমা থিপাচা পুত্থাওংয়ের বলে এলবিডব্লিউর শিকার হন। মাত্র ১ রানের জন্য ক্যারিয়ারের তৃতীয় হাফসেঞ্চুরি বঞ্চিত হন তিনি। ৩০ বলে ১০ চারে ১৬৩ দশমিক ৩৩ স্ট্রাইকরেটে ৪৯ রান করে আউট হন এই ব্যাটার। বাকি পথটুকু অনায়সেই পাড়ি দেয় ফারজানা হক ও নিগার সুলজানা। যদিও শামীমরা আউটের পর সেই আক্রমণাত্মক মেজাজে কিছুটা ভাটা পড়ে। ফারজানা ২৯ বলে ২ চার ও ১ ছক্কায় ২৬ রানে অপরাজিত থাকনে। অন্যদিকে অধিনায়ক জোত্যি ১ ছক্কায় ১১ বলে ১০ রানে অপরাজিত থাকেন।


বিজ্ঞাপন



এদিকে টস হেরে বোলিং পাওয়া বাংলাদেশ শুরু থেকেই থাইল্যান্ডকে চেপে ধরেছিল। ১৬ রানে দুই উইকেট হারায় থাইল্যান্ড। প্রথম ৮ ওভার পর্যন্ত প্রতিপক্ষ কেউই বাউন্ডারির দেখা পাননি। নবম ওভারের জাহানারাকে পর পর দুই চার মেরে বাউন্ডারির খড়া কাটায় থাইল্যান্ড। যদিও বেশিক্ষণ সেই লড়াই চালাতে পারেননি নথকান চনথাম ও ফন্নিটা মায়া।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও