কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

পূজার সকালে স্নিগ্ধ থাকুন

www.ajkerpatrika.com প্রকাশিত: ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৭:৫১

শেষ রাতে একটু হিম ভাব থাকলেও আশ্বিনের দিনগুলোয় ভ্যাপসা গরম থাকছেই। তাই পূজার এই কদিন দিনের বেলার সাজে প্রসাধনী যতটা কম রাখা যায়, ততই মঙ্গল। রূপবিশেষজ্ঞ ও বিন্দিয়া এক্সক্লুসিভ কেয়ারের স্বত্বাধিকারী শারমিন কচি বলেন, ‘সন্ধ্যা বা রাতের সাজ একটু জমকালো হলেও দিনের সাজ স্নিগ্ধ হলেই বেশি ভালো লাগে।’



পূজার দিনগুলোয় মণ্ডপে ঘোরা, আড্ডা, আত্মীয়স্বজনের সঙ্গে ঘুরে বেড়ানো তো হয়ই, সঙ্গে রান্নাঘরটাও সামলে নিতে হয়। তাই সারা দিন ফুরফুরে থাকতে হালকা সাজই মানানসই।



মিনিমাল মেকআপ
শারমিন কচি বলেন, ‘পূজায় দিনের বেলায় বের হওয়ার জন্য হালকা করে সাজলেই ভালো লাগবে।’ প্রথমে মুখ পরিষ্কার করে পাঁচ মিনিট ময়েশ্চারাইজার লাগিয়ে ত্বক নরম করে নিন।



তারপর ফোঁটা ফোঁটা ফাউন্ডেশন লাগিয়ে ভালোমতো ত্বকের সঙ্গে মিশিয়ে নিন। হালকা ফেস পাউডার লাগান, তার ওপর পিচ কিংবা গোলাপি ব্লাশন বুলিয়ে নিন। চোখে ওয়াটারপ্রুফ কাজল টেনে নিন। শাড়ি বা পোশাকের সঙ্গে ম্যাচ করে শ্যাডো পরে নিন। পাপড়িতে মাসকারা দিলে সুন্দর দেখাবে চোখ। দিনের সাজে লিপস্টিকের রং হিসেবে বেছে নিন গোলাপি, বাদামি, লাল বা কমলা রঙের শেড। সব শেষে শাড়ির পাড়ের রঙের সঙ্গে মিলিয়ে টিপ পরে নিন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও