কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

এক নৌকাডুবিতে এত মৃত্যু!

www.ajkerpatrika.com সম্পাদকীয় প্রকাশিত: ২৮ সেপ্টেম্বর ২০২২, ১০:১৫

২৫ সেপ্টেম্বর দুপুরে পঞ্চগড় জেলার করতোয়া নদীতে এক ভয়াবহ নৌকাডুবির ঘটনা ঘটেছে। ঘটনাস্থল বোদা উপজেলার মাড়েয়া বামনহাট ইউনিয়নের আউলিয়া ঘাট। শারদীয় দুর্গোৎসবের মহালয়া উপলক্ষে করতোয়া নদী পেরিয়ে বদেশ্বরী মন্দিরে যাওয়ার সময় এ দুর্ঘটনা ঘটে।



অভিযোগ, ২০-৩০ জনের ধারণক্ষমতার ইঞ্জিনচালিত একটি নৌকায় শতাধিক যাত্রী ওঠায় নৌকাটি ডুবে যায়। ওই নৌকা ঘাট থেকে ছাড়ার সময় ধারণকৃত একটি ভিডিওতে দেখা যায়, নৌকাটি তখনই দুলছিল। ঠাসাঠাসি করে যাত্রী ওঠায় নৌকার ভারসাম্য রক্ষায় ব্যর্থ হয়েছেন মাঝি। ফলে বেশ কয়েকজন নারী-পুরুষ-শিশুর সলিলসমাধি হয়।



দুর্ঘটনার কয়েক ঘণ্টার মধ্যে ২৪টি মরদেহ উদ্ধার করা হয় এবং আরও অর্ধশতাধিক যাত্রীর নিখোঁজ থাকার তথ্য জানা যায়। মঙ্গলবার এই সম্পাদকীয় লেখার সময় পর্যন্ত মোট ৫৮টি মরদেহ উদ্ধারের খবর পাওয়া গেছে। আরও অনেকে নিখোঁজ আছে। ফায়ার সার্ভিসের তিনটি ডুবুরি দল উদ্ধার তৎপরতা অব্যাহত রেখেছে। নিখোঁজ ব্যক্তিদের আত্মীয়স্বজনের হাহাকারে নদীপাড় বিষণ্ন হয়ে আছে।



পঞ্চগড় জেলা শুধু নয়, আশপাশের জেলাগুলোতেও নৌকাডুবিতে একসঙ্গে এত মানুষের মৃত্যুর কথা কোনো প্রবীণ মানুষও মনে করতে পারেন না। এতগুলো মানুষের এই মৃত্যুর জন্য কি কারও কোনো দায় নেই?

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও