কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

চুল ভালো রাখার ৩ ঘরোয়া উপায়

ঢাকা পোষ্ট প্রকাশিত: ২৭ সেপ্টেম্বর ২০২২, ১৬:৫৭

চুল সুন্দর থাকুক এই প্রত্যাশা থাকে সবার। কিন্তু নানা অযত্নে চুল ধীরে ধীরে নষ্ট হয়ে যায়। হারাতে থাকে সৌন্দর্য। সেইসঙ্গে চুল পড়া, খুশকি, চুলের আগা ফাটা, চুল রুক্ষ হয়ে যাওয়াসহ অনেক সমস্যা শুরু হয়। চুল ভালো রাখার জন্য সচেষ্ট হতে হবে আপনাকেই। যতই ব্যস্ত থাকুন না কেন, কিছুটা সময় বের করে নিতে হবে চুলের যত্ন।


চুলের যত্নে বাইরে থেকে কেনা কেমিক্যালযুক্ত উপাদানের বদলে বেছে নিন ঘরোয়া সব উপাদান। ঘরোয়া উপায়ে চুলের যত্ন নিলে চুল নষ্ট হওয়ার ভয় থাকে না। সুফল মেলে সহজেই। তাই চুল ঠিক করার জন্য পার্লারে ছোটার প্রয়োজন নেই। বরং ঘরে থাকা বিভিন্ন উপাদানে নিতে পারেন যত্ন। সেজন্য জানা থাকা চাই সঠিক উপায়। আজ চলুন জেনে নেওয়া যাক চুলের যত্নে তিনটি ঘরোয়া হেয়ারপ্যাক তৈরি ও ব্যবহার করার উপায়-


মেহেদি, আমলকি ও মেথির হেয়ার প্যাক


একটি কাচের বাটি নিয়ে তাতে তিন টেবিল চামচ মেহেদির গুঁড়া নিন। তার সঙ্গে মেশান দুই টেবিল চামচ আমলকির গুঁড়া। এবার মেশান পরিমাণমতো মেথির গুঁড়া। পরিমাণমতো পানি দিন। পানি খুব বেশি কিংবা কম হবে না। ঘন একটি মিশ্রণ হবে। মিশ্রণটি তৈরি করে এক ঘণ্টা রেখে দিন। এরপর পুরো মাথার ত্বকে ও চুলে লাগিয়ে নিন। চুলের গোড়ায় ভালোভাবে লাগিয়ে নিন। এভাবে এক ঘণ্টা রেখে শ্যাম্পু করে নিন।


সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও