কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

হাঙ্গেরিকে টপকে নেশন্স লিগের সেমিফাইনালে সেই ইতালি

ডেইলি স্টার প্রকাশিত: ২৭ সেপ্টেম্বর ২০২২, ১৩:৪৩

রাশিয়া বিশ্বকাপের টিকিট না পাওয়া ইতালি ২০২০ ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছিল। কিন্তু পারফরম্যান্সের হঠাৎ ছন্দপতনে কাতার বিশ্বকাপের চূড়ান্ত পর্ব জায়গা করে নিতে ব্যর্থ হয় তারা। উত্থান-পতনের মধ্য দিয়ে যাওয়া দলটি এবার উঠল উয়েফা নেশন্স লিগের সেমিফাইনালে। জার্মানি, ইংল্যান্ড ও হাঙ্গেরির সঙ্গে কঠিন গ্রুপে পড়লেও বাধা উতরে গেল রবার্তো মানচিনির শিষ্যরা।


আসরের শেষ চার নিশ্চিত করতে চমক জাগানিয়া হাঙ্গেরির সামনে ছিল সুবিধাজনক সমীকরণ। ঘরের মাঠে বুদাপেস্টের পুসকাস অ্যারেনায় ড্র হলেই চলত তাদের। কিন্তু সোমবার রাতে ২-০ গোলে তারা পরাস্ত হয় জয়ের বিকল্প না থাকা ইতালির কাছে। আজ্জুরিদের পক্ষে প্রথমার্ধে জিয়াকোমো রাসপাদোরি ও দ্বিতীয়ার্ধে ফেদেরিকো দিমারকো খুঁজে নেন জালের ঠিকানা।


সেমিফাইনালে ওঠার পথে নিজেদের প্রথম ম্যাচে জার্মানির সঙ্গে ১-১ গোলে ড্র করে ইতালি। পরের ম্যাচে ঘরের মাঠে হাঙ্গেরিকে ২-১ গোলে হারায় ইউরোর শিরোপাধারীরা। ইংল্যান্ডের সঙ্গে তৃতীয় ম্যাচে গোলশূন্য ড্র করে দলটি। জার্মানির কাছে পরের ম্যাচে ৫-২ গোলের বড় হারে নেশন্স লিগের গ্রুপ পর্বের বাধা পেরোনো নিয়ে শঙ্কা জাগে ইতালির। তবে শেষ দুই ম্যাচে ঘুরে দাঁড়িয়ে ইংল্যান্ড ও হাঙ্গেরিকে হারিয়ে নজর কাড়ল চারবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও