কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মসলার নকশায় গয়না

www.haal.fashion প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর ২০২২, ১৪:১৯

কালের বিবর্তনে প্রকৃতির অনুপ্রেরণায় নানা রকম নকশার তৈরি গয়না এসেছে। তবে ফ্যাশনে ভারী গয়নার আবেদন এখন কিছুটা কম। বরং হালকা নকশাই সবার পছন্দের শীর্ষে। এর পাশাপাশি সবাই চায় অন্য রকম কিছু। আর সে লক্ষ্যেই সম্প্রতি দারুণ কাজ করেছে ভারতের প্রথম বায়ো-জুয়েলারি ব্র্যান্ড ‘ট্যানজারিন’।


গৎবাঁধা ডিজাইনের ধারা থেকে বের হয়ে তারা ফ্যাশনিস্টদের জন্য নিয়ে এসেছে ভিন্ন কিছু। এই জুয়েলারি ব্র্যান্ডের বিশেষত্ব হলো প্রাকৃতিক উপাদান যেমন বীজ, মসলা, ফুল, ফল ইত্যাদির আদলে জুয়েলারি তৈরি। শুনতে যেমন মজার, গয়নাগুলো দেখতেও বেশ সুন্দর।


ফুল-পাতার নকশার গয়না তো অনেক পরা হলো। কিন্তু ট্যানজারিন ব্র্যান্ডটির ‘স্পাইস কালেকশন’ ইতিমধ্যে বেশ জনপ্রিয়তা পেয়েছে ভারতীয় তারকামহল থেকে শুরু করে সর্বস্তরের ফ্যাশনপ্রেমীদের কাছে।


প্রজন্মের পর প্রজন্ম ধরে প্রতিটি ভারতীয় রান্নাঘরের বড় অংশজুড়ে আছে, এমন সব মসলা ব্যবহৃত হয়েছে গয়নার নকশায়। এই কালেকশনে রয়েছে সোনা ও মুক্তার তৈরি দুল, লকেট, নেকপিস ও আংটি। দারুচিনি , এলাচি, স্টার অ্যানিস, লবঙ্গ, কালো গোলমরিচ, লং ছাড়াও নানা ধরনের মসলার আকৃতিতে বানানো জুয়েলারি সংগ্রহ রয়েছে তাদের।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও