কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

উচ্চমূল্যের সেরা ৩ স্মার্টফোন

ডেইলি স্টার প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর ২০২২, ১৮:৪২

হাতে স্মার্টফোন থাকলে দৈনন্দিন অনেক কাজই এখন সহজ হয়ে যায়। স্ক্রিনে নিজের প্রিয় সিনেমা দেখা থেকে শুরু করে প্রিয় মুহূর্তগুলো ক্যামেরায় ধরে রাখা, কী নেই স্মার্টফোনে? শুধু বিনোদনই নয়, অফিসের কাজেও স্মার্টফোন আজ অবিচ্ছেদ্য অংশ। 


তাই এখন বিশ্বজুড়ে মানুষ মেতে থাকে নতুন ফোনের নতুন সব ফিচার নিয়ে। বাংলাদেশের মানুষও এর ব্যতিক্রম নয়। চলুন, আজ জেনে নেওয়া যাক বাংলাদেশের বাজারে পাওয়া যায় এমন ৩টি দামি স্মার্ট ফোন সম্পর্কে।


আইফোন ১৩ প্রো ম্যাক্স


সম্প্রতি অ্যাপল তার আইফোন ১৪ সিরিজের মুক্তি দিলেও বাজারে বিদ্যমান সর্বশেষ আইফোন ১৩ প্রো ম্যাক্স সুপার-সাইজের স্মার্টফোনটি সব দিক থেকেই আকর্ষণীয়। অ্যাপলের আইফোন ১৩ প্রো আর ১৩ প্রো ম্যাক্স ফোন দুটিতে ব্যবহার করা হয়েছে একই চিপসেট, সফটওয়্যার, ডিজাইন এবং ক্যামেরা। তবে, মূল পার্থক্য দেখা যায় ফোন দুটির স্ক্রিনের মাপে।


স্যামসাং গ্যালাক্সি এস২২ আল্ট্রা ৫জি


স্যামসাংয়ের জনপ্রিয় নোট সিরিজের ছোঁয়া পাওয়া যায় গ্যালাক্সি এস২২ আল্ট্রা-তে। এতে রয়েছে বিল্ট-ইন স্টাইলাস এবং গত বছরের এস২১ আল্ট্রার মতোই ৩ গুণ এবং ১০ গুণ অপটিক্যাল জুম ক্যামেরা। এস২২ আল্ট্রা-র ৬.৮ ইঞ্চির ডিসপ্লে স্ক্রিনে আছে ১২০ হার্জ পর্যন্ত রিফ্রেশ রেট। এই তীক্ষ্ণ ও মসৃণ স্ক্রিনটি ১ হাজার ৭৫০ নিটস পর্যন্ত উজ্জ্বলতা প্রদান করে, যা সরাসরি সূর্যের আলোতেও স্ক্রিন দেখা সহজ করে তোলে।


ওয়ানপ্লাস ৯ প্রো


ওয়ান প্লাস ৯ প্রো বর্তমানে বাজারের সেরা ফোনগুলোর একটি। ৬.৭-ইঞ্চির ডিসপ্লে স্ক্রিনটিতে রয়েছে গভীর কালো রঙের কিউএইচডি প্লাস অ্যামোলেড প্যানেল, সেই সঙ্গে ১২০ হার্জ রিফ্রেশ রেট।


ওয়ানপ্লাস ৯ প্রো-এর ক্যামেরা পারফরম্যান্স ব্যবহারকারীদের কাছে খুবই সন্তোষজনক। এই কোয়াড ক্যামেরা ফোনটির ৪৮ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরাটি ছবিতে প্রাকৃতিক রঙ নিয়ে আসলেও নাইটস্কেপ নিয়ে কিছুটা অভিযোগ রয়েছে। তবে, ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড ক্যামেরাটি নিয়ে অভিযোগ করার কোনো সুযোগ নেই।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও