কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


আর্জেন্টিনা, ব্রাজিলের জয়ে উজ্জ্বল মেসি-নেইমার

প্রীতি ম্যাচটি হয়নি, কার্ড দেখার ঝুঁকি এড়াতে নিজেদের মধ্যকার বিশ্বকাপ বাছাই পর্বের স্থগিত হওয়া ম্যাচটিও খেলেনি ব্রাজিল-আর্জেন্টিনা। তবে বিশ্বকাপের আগে অন্যদের সঙ্গে প্রীতি ম্যাচ খেলে নিজেদের ঝালিয়ে নিচ্ছে বিশ্ব ফুটবলের দুই পরাশক্তি। বাংলাদেশ সময় শুক্রবার রাতে ব্রাজিল ও শনিবার ভোরে মাঠে নেমেছিল লাতিন আমেরিকা অঞ্চলের দেশ দুটি। দলের জয়ে কাণ্ডারীর ভূমিকায় ছিলেন তাদের প্রাণ ভোমরা লিওনেল মেসি ও নেইমার।

শুক্রবার রাতে ফ্রান্সের লু আভহাতে ঘানাকে ৩-০ গোলে হারিয়েছে ব্রাজিল। গোল না পেলেও উজ্জল ছিলেন নেইমার। রিচার্লিসনের করা দুই গোলই তার অ্যাসিস্ট করা। বাকি গোলটি করেন মার্কিনিয়োস। শনিবার ভোরে মায়ামির হার্ড রক স্টেডিয়ামে একই ব্যবধানে হন্ডুরাসকে হারায় আর্জেন্টিনা। জোড়া গোল করেন মেসি, বাকি গোলটি লাউতারো মার্তিনেসের।

গত বছরের জুলাইয়ে কোপা আমেরিকার ফাইনালে আর্জেন্টিনার বিপক্ষে হারের পর এ নিয়ে টানা ১৪ ম্যাচে অপরাজিত রইল ব্রাজিল। এর মধ্যে তাদের জয় ১১টিতে, ড্র করেছে তিন ম্যাচে। ঘানার বিপক্ষে ১১ বছর পর পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। আফ্রিকার দেশটির বিপক্ষে খেলা পাঁচ ম্যাচর সবগুলোতেই জিতল ব্রাজিল।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন