কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

পি কে হালদারকে মার্চের মধ্যে ফেরত পাঠানোর চেষ্টা হচ্ছে, জানালেন ইডির আইনজীবী

প্রথম আলো ভারত প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০২২, ১৯:১২

বাংলাদেশ থেকে কয়েক হাজার কোটি টাকা আত্মসাৎ করে পালিয়ে যাওয়া গ্লোবাল ইসলামী (সাবেক এনআরবি গ্লোবাল) ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক প্রশান্ত কুমার (পি কে) হালদারকে আগামী মার্চ মাসের মধ্যে ফেরত দেওয়ার চেষ্টা করছে ভারত। বন্দী প্রত্যর্পণ চুক্তির আওতায় পি কে হালদারকে ফেরত দেওয়া হবে বলে আজ বৃহস্পতিবার কলকাতায় জানিয়েছেন দেশটির আর্থিক দুর্নীতিসংক্রান্ত তদন্তকারী সংস্থা ইডি নিয়োজিত আইনজীবী। ধরা পড়ার পর এখন কলকাতায় বন্দী আছেন পি কে হালদার। সেখানে তাঁর বিচার চলছে।


গত মে মাসে পি কে হালদার ও তাঁর আরও পাঁচ সহযোগীকে পশ্চিমবঙ্গের উত্তর চব্বিশ পরগনা জেলার অশোকনগর থেকে গ্রেপ্তার করে ইডি।


আজ কলকাতার এক বিশেষ আদালত পি কে হালদারসহ ৬ জনকে ১৭ নভেম্বর পর্যন্ত জেল হেফাজতে রাখার আদেশ দেন। তাঁদের জেল হেফাজতের মেয়াদ আরও ৫৬ দিন বাড়ানো হয় আজ। ভারতের কেন্দ্রীয় তদন্ত সংস্থা সিবিআইয়ের ৪ নম্বর আদালতের বিচারপতি বিদ্যুৎ কুমার রায় এই হেফাজত বাড়ানোর নির্দেশ দেন।


আজ পি কে হালদার এবং তাঁর সহযোগীদের আদালতে পেশের পর একটি সূত্রের মাধ্যমে ইডি জানায়, এ মামলাটির দ্রুত নিষ্পত্তি চাইছে ইডি। সূত্রটি জানিয়েছে, পৃথক আর কোনো চার্জশিট (সাপ্লিমেন্টারি চার্জশিট) দেওয়া হবে না। মামলাটির শুনানি ও রায় দেওয়ার পর পি কে হালদারসহ বাকিদের বাংলাদেশে ফেরানোর চেষ্টা করা হবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও