কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

গণফোরামের প্রধান উপদেষ্টা পদ থেকে ড. কামালকে অব্যাহতি

প্রথম আলো প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০২২, ১৯:৪০

গণফোরামের প্রধান উপদেষ্টার পদ থেকে ড. কামাল হোসেনকে অব্যাহতির ঘোষণা দিয়েছে দলটির আরেক অংশ। কামাল হোসেন ও মিজানুর রহমান কর্তৃক ঘোষিত গণফোরামের নতুন কমিটিকে গঠনতন্ত্রপরিপন্থী ও অগণতান্ত্রিক বলেও এই অংশ দাবি করেছে। তারা বলছে, গঠনতন্ত্র অনুযায়ী তারাই ‘আসল’ গণফোরাম।


আজ মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই দাবি করা হয়। ড. কামাল হোসেনকে দলের প্রধান উপদেষ্টার পদ থেকে অব্যাহতির পাশাপাশি মিজানুর রহমানকে দলের সাধারণ সদস্যপদ থেকেও বহিষ্কারের ঘোষণা দেওয়া হয়।


সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সংগঠনের নির্বাহী সভাপতি জগলুল হায়দার বলেন, ১৭ সেপ্টেম্বর জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে ড. কামাল হোসেন ও মো. মিজানুর রহমান ঘোষিত কমিটি সম্পূর্ণ গঠনতন্ত্রপরিপন্থী ও অগণতান্ত্রিক।


জগলুল হায়দার বলেন, গণফোরামের অচলাবস্থা নিরসনে ও দেশব্যাপী একে সুসংগঠিত করার লক্ষ্যে ২০২১ সালের ৩ ডিসেম্বর ঢাকার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে ড. কামাল হোসেনের অনুমতি ও সমর্থন নিয়ে অত্যন্ত সফলভাবে গণফোরামের ষষ্ঠ জাতীয় কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হয়। ওই অধিবেশনে এক হাজার কাউন্সিলরের সক্রিয় অংশগ্রহণে সর্বসম্মতিক্রমে গণফোরামের সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা মোহসীন মন্টুকে সভাপতি ও সাবেক নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরীকে সাধারণ সম্পাদক করে ১৫৭ সদস্যবিশিষ্ট গণফোরাম কেন্দ্রীয় কমিটি নির্বাচিত হয়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও