কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

গৃহবধূকে ধর্ষণ, স্বামী-উকিল শ্বশুরের যাবজ্জীবন

কালের কণ্ঠ কুমিল্লা প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০২২, ১৮:৫৭

কুমিল্লা সদর উপজেলায় এক গৃহবধূকে ধর্ষণের মামলায় তাঁর স্বামীসহ দুজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে দণ্ডপ্রাপ্ত একজনকে ১০ হাজার এবং আরেকজনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।   মঙ্গলবার দুপুরে কুমিল্লা নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মো.আবদুল্লাহ আল মামুন এই রায় ঘোষণা করেন। বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লা আদালত পুলিশের পরিদর্শক মুজিবুর রহমান।


দণ্ডপ্রাপ্তরা হলেন- ওই গৃহবধূর স্বামী নুরুল ইসলাম ও একই উপজেলার সৈয়দপুর গ্রামের আবদুর রহমান।  দণ্ডপ্রাপ্ত আব্দুর রহমান ওই নারীর বিয়ের উকিল ছিলেন।  রায় শুনে আদালত প্রাঙ্গনে কান্নায় ভেঙে পড়েন তিনি। মঙ্গলবার বিকেলে আদালত পুলিশের পরিদর্শক মুজিবুর রহমান বলেন, রায় ঘোষণার সময় দুই আসামি আদালতে উপস্থিত ছিলেন।


বিকেলে তাদেরকে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে। কুমিল্লা নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল-১ আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী প্রদীপ কুমার দত্ত জানান, ২০২০ সালের ১ সেপ্টেম্বর সন্ধ্যায় স্বামীর সহযোগিতায় ভিকটিমকে ধর্ষণ করে উকিল শ্বশুর আবদুর রহমান। এ ঘটনায় ৩ সেপ্টেম্বর কুমিল্লা কোতয়ালি থানায় মামলা দায়ের করেন গৃহবধূ। মামলার তদন্ত চলাকালে পুলিশ আসামি নুরুল ইসলাম ও আবদুর রহমানকে গ্রেপ্তার করে আদালতে প্রেরণ করলে তারা ম্যাজিস্ট্রেটের কাছে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। এই মামলায় ৯ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করেন আদালত। মঙ্গলবার দুপুরে দুজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডাদেশ প্রদান করেন আদালত। এ ছাড়া আসামি নুরুল ইসলামকে ১০ হাজার টাকা এবং আবদুর রহমানকে ৫০ হাজার টাকা জরিমানা প্রদানের নির্দেশ দেন দিয়েছেন আদালত।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও