কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

চুল পড়া কমানোর নতুন সমাধান

প্রথম আলো প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০২২, ১৮:৩১

অস্বাস্থ্যকর জীবনযাপন ও দূষণের কারণে আজকাল অতিরিক্ত চুল পড়ার সমস্যা দেখা দিচ্ছে। বিভিন্ন ব্র্যান্ডের দামি পণ্য ব্যবহারের পরও চুল পড়া কমছে না। এর কারণ বেশির ভাগ চুলের তেলেই নানা রকম কেমিক্যাল মিশ্রিত থাকে। এতে স্বাভাবিক তেলের সঙ্গে প্যারাফিন, মিনারেল অয়েল এবং অনেক ক্ষেত্রে ক্ষতিকারক কেমিক্যালও ব্যবহার করা হয়ে থাকে। ফলে তেলের স্বাভাবিক গুণাবলি কমে যায়। যা চুল পড়ার সমাধান না দিয়ে উল্টো চুল ও স্ক্যাল্পের ক্ষতি করে।


সচেতন ব্যবহারকারীরা চুলের জন্য প্রাকৃতিক পণ্য খোঁজেন, যা বাজারে সহজলভ্য নয়। আবার সব তেল চুল পড়া রোধে কার্যকরও নয়। চুল পড়ার সঠিক সমাধানের জন্যই ‘লাফজ’ নিয়ে এসেছে ‘লাফজ অনিয়ন সিড হেয়ার অয়েল’ যা পেঁয়াজ ও ব্ল্যাক সিডের শক্তিশালী মিশ্রণ। এটি সম্পূর্ণ প্রাকৃতিক।


কেন ব্যবহার করবেন ‘লাফজ অনিয়ন সিড হেয়ার অয়েল’?
১. তেলটির প্রধান উপাদান হলো পেঁয়াজ এবং ব্ল্যাক সিড। পেঁয়াজে থাকা থাইমোকুইনোন চুলকে গোঁড়া থেকে মজবুত করে এবং চুল পড়া কমায়। এ ছাড়া পেঁয়াজে আছে অ্যান্টি-ইনফ্ল্যামেটরি প্রোপার্টি, যা খুশকি ও স্ক্যাল্প সংক্রমণে সমাধান দেয়। আর ব্ল্যাক সিড চুলের দ্রুত বৃদ্ধিতে সাহায্য করে।
২. এতে আছে ভিটামিন ই, যা চুলের উজ্জ্বলতা বৃদ্ধি করে। পাশাপাশি সূর্যের ক্ষতিকর প্রভাব থেকেও সুরক্ষা দেয়।
৩. প্যারাফিন, মিনারেল অয়েল এবং অন্যান্য ক্ষতিকারক কেমিক্যাল থেকে সম্পূর্ণ মুক্ত হওয়ায় তেলটি চুল ও স্ক্যাল্পের জন্য নিরাপদ।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে