কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

পাত্র-পাত্রীর দেখা, যে প্রশ্নগুলো করতে পারেন

কালের কণ্ঠ প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০২২, ১০:১৮

বিয়ে করা জীবনের একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত। কোনো সম্পর্কে জড়ানোর আগে ভেবে চিন্তেই করা উচিত। এর জন্য প্রতিটি পদক্ষেপ সাবধানে নেওয়া উচিত নয়তো পুরো জীবনটাই নষ্ট হয়ে যেতে পারে। পাত্র-পাত্রী দেখাদেখি পর্বে বাবা-মা অত্নীয় স্বজন সবাই থাকে। এর ক্ষেত্রে এক অপরের একা কথা বলার সুয়োগও থাকে। এই সময় যে প্রশ্নগুলো করতে পারেন সেটা জেনে নিন।


আপনি কেমন জীবনসঙ্গী চান?


প্রত্যেক মানুষের পছন্দ আলাদা হয় এটা স্বাভাবিক। আবার এমনও নয় যে সবাই এতে খাপ খেয়ে নিতে হবে। এর জন্য অবশ্যই এই প্রশ্নটি করুন, সে কোন ধরনের ব্যক্তিকে তার জীবনসঙ্গী বানাতে চান। সাধারণত মেয়েরা পরিণত, যত্নশীল, শিক্ষিত এবং আর্থিকভাবে স্বাধীন ছেলেদের পছন্দ করে। আবার একজন সাধারণ মানুষকেও পছন্দ করতে পারে। তেমনি ছেলেদেরও পছন্দ আছে। দুই পক্ষেরই এই বিষয়গুলো জেনে নেওয়া উচিত। তাহলে বোঝা যাবে আপনারা সঠিক সঙ্গী হতে পারবেন কি না।


আপনার পছন্দ কী?


দুই জনের পছন্দ এবং অপছন্দ সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া। যেমন শখ কি? এর মধ্যে সিনেমা দেখা, ভ্রমণ, প্রিয় রং, পোশাক, কেনাকাটা, রান্না ইত্যাদি । এতে বিয়ের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া সহজ হবে।  


আপনার ভবিষ্যৎ পরিকল্পনা কী?


প্রত্যেক মানুষ অবশ্যই ভাবে যে বিয়ের পর তাকে কেমন জীবন যাপন করতে হবে। কিছু মেয়ে বিয়ের পর গৃহিণী হয়ে থাকতে চায়, আবার  অনেক মেয়ে আছে যারা বিয়ের পর চাকরি করে আর্থিকভাবে স্বাবলম্বী থাকতে চায়। ছেলেদেরও  নিজস্ব পছন্দ থাকে যে তারা ভবিষ্যতে তাদের স্ত্রীকে কীভাবে দেখতে চায়।  তাই এই সম্পর্কে ঢোকার আগে জেনে বুঝে সিন্ধান্ত নেওয়া উচিত।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও