কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

গোল নেই, সহায়তা নেই, তবু আনচেলত্তির ‘ম্যাচসেরা’ ভিনিসিয়ুস

প্রথম আলো প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০২২, ১০:১৮

পুরো সপ্তাহ জুড়েই তিনি খবরের শিরোনামে আছেন। এমনিতে মাঠের পারফরম্যান্সের কারণে সব সময়ই খবরের শিরোনাম হন ভিনিসিয়ুস জুনিয়র। এবার অবশ্য কারণটা ভিন্ন-তাঁকে উদ্দেশ করে করা হয়েছিল বর্ণবাদী মন্তব্য। এ নিয়ে প্রতিবাদের ঝড় ওঠে ফুটবল বিশ্বে। আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে রিয়াল মাদ্রিদের ম্যাচের আগেও ফুটবলের চেয়ে বেশি কথা হয়েছে এ নিয়ে।


ম্যাচ শুরুর আগে মাঠের বাইরে ভিনিসিয়ুসকে উদ্দেশ করে বর্ণবাদী গান গেয়েছে আতলেতিকোর সমর্থকেরা। রিয়ালের ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে সরাসরি ‘বানর’ বলেছে তারা। এর জবাব ভিনিসিয়ুস-রদ্রিগোরা মাঠে দিয়েছেন গোলের পর নেচে উদ্‌যাপন করে। ভিনিসিয়ুসের ওই নাচ নিয়েই যে সমস্যার শুরু।


স্পেনের এক টিভি অনুষ্ঠান দেশটির ফুটবল এজেন্ট অ্যাসোসিয়েশনের প্রধান পেদ্রো ব্রাভো গোল উদ্‌যাপনে ভিনিসিয়ুসের ওই নাচকে প্রতিপক্ষের প্রতি অসম্মানসূচক বলে উল্লেখ করেছেন। এর সঙ্গে যোগ করেছেন-তাঁর উদ্‌যাপন বানরের মতো!


কাল মাদ্রিদ ডার্বিতে রিয়ালের জয়সূচক গোলটি করেছেন ফেদেরিকো ভালভের্দে। গোলটি অবশ্য হতে পারত ভিনিসিয়ুসেরই। তাঁর নেওয়া শট পোস্টে লেগে ফিরে আসে। ফিরতি বল জালে জড়ান ভালভের্দে। জয়সূচক এ গোলের পর রিয়ালের খেলোয়াড়েরা যখন উচ্ছ্বাস করছিলেন, ব্রাজিলিয়ান উইঙ্গার রদ্রিগো খুঁজে নেন ভিনিসিযুসকে। দুই ব্রাজিলিয়ান মিলে নেচে উদ্‌যাপন করেন গোল। এ সময় অবশ্য ওয়ান্দা মেত্রোপালিতানোর গ্যালারি থেকে ছুটে আসে বর্ণবাদী মন্তব্য, সঙ্গে বোতলসহ আরও অনেক কিছু।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও