কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বোনের মৃত্যুতে শানের উপলব্ধি- ক্রিকেটের চেয়েও জীবন গুরুত্বপূর্ণ

কালের কণ্ঠ প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০২২, ১৬:৪৫

উপমহাদেশে ক্রিকেট নিয়ে উন্মাদনা সবসময়ই বেশি। কখনো কখনো তা বাস্তব জীবনকে ছাপিয়ে যায়। সমর্থকরা ভুলে যান, ক্রিকেট স্রেফ একটা খেলা। এর চেয়েও গুরুত্বপূর্ণ বিষয় মানুষের জীবনে আছে।


পাকিস্তানের বাঁহাতি ব্যাটার শান মাসুদ এই সত্যটা উপলব্ধি করেছেন নিজের প্রিয় বোনের মৃত্যুর পর। তাই টি-টোয়েন্টি অভিষেকের আগমুহূর্তে তিনি কোন চাপ অনুভব করছেন না। পাকিস্তানের জার্সিতে ২৫টি টেস্ট এবং ৫টি ওয়ানডে খেলেছেন শান মাসুদ। আসন্ন ইংল্যান্ড সিরিজে তার টি-টোয়েন্টি অভিষেক হয়ে যেতে পারে। আছেন টি-টোয়েন্টি বিশ্বকাপ দলেও।  ৩২ বছর বয়সী ওপেনার সর্বশেষ ওয়ানডে খেলেছেন ২০১৯ সালে। আর গত জানুয়ারিতে নিউজিল্যান্ডের বিপক্ষে ক্রাইস্টচার্চ টেস্টই তার সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ। বাদ পড়ার পর পিএসএল, ভাইটালিটি ব্লাস্ট ও জাতীয় টি-টোয়েন্টি চ্যাম্পিয়নশিপে ব্যাট হাতে আলো ছড়িয়ে তিনি ফের ডাক পেয়েছেন জাতীয় দলে।


করাচিতে শনিবার এক সংবাদ সম্মেলনে শান মাসুদ বলেন, 'আমি সময়ের সঙ্গে সঙ্গে অনেক কিছু শিখেছি এবং একজন ব্যক্তি ও খেলোয়াড় হিসেবে অভিজ্ঞ হয়ে উঠেছি। জীবনে ক্রিকেটের চেয়েও গুরুত্বপূর্ণ অনেক কিছু আছে। তাই আমি যা যা করি, সেসব নিয়ে নিজেকে সৌভাগ্যবান মনে করি। আমার বোনের মৃত্যু আমাকে জীবনকে অন্যভাবে ভাবতে শিখিয়েছে। আমি এখন অনুভব করি, দেশের হয়ে প্রিয় ইভেন্টে খেলার সুযোগ পাওয়া এবং তা থেকে উপার্জন করা খুব দারুণ ব্যাপার। কিন্তু ক্রিকেটে সাফল্য ও ব্যর্থতা ছাড়াও জীবনে আরও অনেক কিছু আছে। ' আগামী মঙ্গলবার থেকে দেশের মাটিতে ইংল্যান্ডের বিপক্ষে ৭ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে নামবে পাকিস্তান। প্রথম চারটির ভেন্যু করাচি, শেষ তিনটির লাহোর। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও