কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বাবরের ব্যাটিংটা টি-টোয়েন্টির সঙ্গে যাচ্ছে না, মনে করেন শোয়েব

কালের কণ্ঠ প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০২২, ১৫:২৯

এশিয়া কাপের ফাইনালে গিয়েও শিরোপা জিততে পারেনি পাকিস্তান। ফাইনালে বাবর আজমের দল হেরে গেছে শ্রীলঙ্কার কাছে। এশিয়া কাপে ব্যাট হাতে ফর্মে ছিলেন না বাবর। ছয় ম্যাচে ৬৮ রান করেন বাবর। 


পাক অধিনায়কের নেতৃত্ব নিয়েও হতাশ দেশটির সাবেক গতিতারকা শোয়েব আখতার। শোয়েবের মতে, বাবরের নেতৃত্বের উন্নতি না হলে টি-টোয়েন্টি বিশ্বকাপেও সমস্যায় পড়তে হতে পারে পাকিস্তানকে। ব্যাটার বাবরকে চেনা ছন্দে ফিরতে হবে।


এক সাক্ষাৎকারে শোয়েব বলেন, ‘পাকিস্তানের অধিনায়ক যেভাবে খেলার চেষ্টা করছে, সেটা টি-টোয়েন্টি ক্রিকেটের জন্য সঠিক নয়। ছন্দ ফিরে পেতে বাবর ধ্রুপদী শট খেলার চেষ্টা করছে। বলের কাছে শরীর না নিয়ে গিয়েই খেলছে। ওর উচিত বলের লাইনে গিয়ে খেলা। যে পদ্ধতিতে ব্যাট করছে, সেভাবে কি ছন্দ ফিরে পাওয়া যায়?’ শোয়েব আরো বলেছেন, ‘বাবর একটা ভুল করছে। মোহাম্মদ নওয়াজকে ১৩ বা ১৪তম ওভারে আক্রমণে আনা উচিত। ওকে অনেক দেরিতে আক্রমণে নিয়ে আসে বাবর। টি-টোয়েন্টি ক্রিকেটের শেষ তিন বা চার ওভারের জন্য স্পিনারকে রেখে দেওয়া বুদ্ধিমান সিদ্ধান্ত নয়। বিশেষ করে বিপক্ষ দলে রবীন্দ্র জাডেজা বা হার্দিক পান্ডিয়ার মতো ব্যাটার থাকলে তো নয়ই। ’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও