কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

রাস্তায় পড়ে ছিল গণপূর্তের নির্মাণসামগ্রী, মেয়র আতিকের নির্দেশে নিলামে বিক্রি

প্রথম আলো মিরপুর থানা প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০২২, ১৮:২৪

রাজধানীর মিরপুরের পাইকপাড়া এলাকায় আজ শনিবার সকালে ডেঙ্গুবিরোধী সচেতনতামূলক প্রচারাভিযানে গিয়েছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। সেখানে গিয়ে তিনি দেখেন, গণপূর্তের চলমান একটি আবাসন প্রকল্পের নির্মাণসামগ্রী অবৈধভাবে প্রধান সড়ক ও ফুটপাতে রাখা হয়েছে। ফলে পথচারীদের চলাচলে দুর্ভোগ হচ্ছিল। এ পরিস্থিতি দেখে তাৎক্ষণিক আইনানুগ ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন মেয়র।


তখন গণপূর্তের প্রকল্পের কাজে নিয়োজিত ঠিকাদার প্রতিষ্ঠানের কেউ উপস্থিত ছিল না। তাই তাৎক্ষণিকভাবে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে সড়ক ও ফুটপাতে রাখা ইট, বালু, রড ও অন্য নির্মাণসামগ্রী জব্দ করা হয়। পরে সেগুলো উন্মুক্ত নিলামে ১৮ লাখ ৪৫ হাজার টাকায় বিক্রি করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট পারসিয়া সুলতানা। মেয়র আতিকুল ইসলাম তখন সেখানে উপস্থিত ছিলেন।


মেয়র আতিকুল ইসলাম বলেন, ‘নির্মাণাধীন ভবনে এডিসের লার্ভার সন্ধানে অভিযানে এসে দেখি, বিপুল পরিমাণ রড, ইট, বালু ও অন্যান্য সামগ্রী রাস্তার ওপর ও ফুটপাতে রাখা হয়েছে। বালুর কারণে নালা ভরাট হয়ে গেছে। নালার পানি এখন রাস্তায় জমছে।’


আতিকুল ইসলাম আরও বলেন, জনগণের চলাচল বাধাগ্রস্ত করে ফুটপাত ও রাস্তায় নির্মাণসামগ্রী রাখা যাবে না। সরকারি, আধা সরকারি ও বেসরকারি যে প্রতিষ্ঠানই হোক না কেন, জনদুর্ভোগ সৃষ্টি করলে কাউকেই ছাড় দেওয়া হবে না।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও