কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ইতালিতে ৩ ঘণ্টার বৃষ্টিপাতে সৃষ্ট বন্যায় ১০ জনের মৃত্যু

www.ajkerpatrika.com ইতালি প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০২২, ২১:৩৭

ইতালিতে প্রবল বর্ষণে অন্তত ১০ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও বেশ কয়েকজন। এই বন্যায় এখনো অন্তত ৪ জন নিখোঁজ রয়েছেন। ইতালির মার্শেই প্রদেশে এই হতাহতের ঘটনা ঘটেছে। দেশটির কর্তৃপক্ষ স্থানীয় সময় শুক্রবার এক বিবৃতিতে এই তথ্য জানিয়েছে। ফরাসি সংবাদমাধ্যম ফ্রান্স ২৪ এর এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা গেছে। 



স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, নিখোঁজ ব্যক্তিদের উদ্ধারে উদ্ধারকারীরা তৎপরতা চালিয়ে যাচ্ছেন। কর্তৃপক্ষ আরও জানিয়েছে, স্থানীয় সময় বৃহস্পতিবার দিবাগত রাতে মাত্র দুই তিন ঘণ্টায় প্রায় ৪০০ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। আড্রিয়াটিক সাগর তীরবর্তী ওই অঞ্চলের রাজধানী আনকোনার আশপাশের বেশ কয়েকটি শহরে এই বৃষ্টিপাত হয়েছে। 
 
সিয়েরা স্যান অ্যাবোন্দিও শহরের মেয়র লুদোভিকো ক্যাভার্নি ইতালির রাষ্ট্রায়ত্ত বেতার সংস্থা আরএআইকে বলেছেন, ‘এই বিপর্যয় অনেকটাই ভূমিকম্পের মতো।’ 



দেশটির ফায়ার সার্ভিস কর্তৃক প্রকাশিত এক ভিডিও থেকে দেখা গেছে, সেনিগালিয়া শহরে ফায়ার সার্ভিসের কয়েকজন কর্মী একটি গুহা খালি করার মাধ্যমে সেখান থেকে কয়েকজনকে সরিয়ে নেওয়ার চেষ্টা করছেন। যেখানে অপর একটি দল ময়লা আবর্জনা অপসারণের একটি পথ পরিষ্কারের চেষ্টা চালিয়ে যাচ্ছিলেন। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও