কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

আলিয়া থেকে সালমান তার নাম রাখেন কিয়ারা

সমকাল প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০২২, ২০:৪২

তাঁর আসল নাম আলিয়া আদভানি। কিন্তু আলিয়া ভাট এরই মধ্যে হিন্দি ছবির জগতে অভিনেত্রী হিসেবে একটা পরিচিতি পেয়ে গেছেন। ভাইজান-খ্যাত বলিউড সুপারস্টার সালমান খান তাঁকে 'আলিয়া আদভানি' নাম থেকে 'আলিয়া' অংশটি ছেঁটে ফেলার পরামর্শ দিলেন।ব্যস, ভাইজানের যেমন পরামর্শ তেমন কাজ। ২০১৪ সালে অভিষেক ছবি 'ফুগলি' মুক্তির আগমুহূর্তে আলিয়া আদভানি নাম পরিবর্তন করে হয়ে গেলেন কিয়ারা আদভানি। সেই থেকে কিয়ারা আদভানি নামেই বি-টাউনে তাঁর পথচলা।


কিয়ারা আদভানি আট বছর ধরে হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রির অংশ। তাঁর ক্যারিয়ারে এরই মধ্যে সাত-সাতটি হিট ছবি জমা পড়েছে। যার মধ্যে পাঁচটি পূর্ণদৈর্ঘ্য ছবি দুটি ও ওয়েব শো।


এ ছাড়া কিয়ারা যেসব ছবিতে অভিনয় করেছেন তা শুধু দর্শকদেরই মুগ্ধ করেনি, সমালোচকদের কাছ থেকেও প্রশংসা কুড়িয়েছে। হিন্দি ছবিতে তাঁর জনপ্রিয়তা দিন দিন বাড়ছে। চলচ্চিত্র নির্মাতারা বড় বড় প্রকল্পের জন্য তাঁকে কাস্ট করছেন। খুব অল্প সময়ের মধ্যে তিনি একজন 'এ-লিস্ট' অভিনেত্রীর খেতাব অর্জন করেছেন।


কিয়ারা আদভানি প্রসঙ্গে চলচ্চিত্র নির্মাতা করণ জোহর বলেন, 'কিয়ারার সঙ্গে আমার যাত্রা শুরু হয়েছিল 'লাস্ট স্টোরিজ' ছবি দিয়ে। এ ছবির সাফল্যের পর তিনি অপরিহার্য হয়ে ওঠেন। এরপর তাঁকে সঙ্গে নিয়ে ধর্ম প্রোডাকশন যে কাজ করেছে, তাই সফল হয়েছে।' কিয়ারা অভিনীত 'জুগজুগ জিয়ো' ছবির সহশিল্পী এ প্রজন্মের বলিউড তারকা বরুণ ধাওয়ানও তাঁকে 'লাকি চার্ম' হিসেবে অভিহিত করেছেন। অবশ্য কিয়ারা তাঁকে নিয়ে এসব মন্তব্যের পরিপ্রেক্ষিতে নিজের প্রতি অগাধ বিশ্বাস রেখে বলেছেন, 'লাকি চার্ম বলাটা যথার্থ, তবে প্রতিভা না থাকলে ইন্ডাস্ট্রিতে টিকে থাকা যায় না। আমি মনেপ্রাণে অভিনেত্রী হতে চেয়েছিলাম। আমার কোনো বি-প্ল্যান ছিল না।' যা-ই হোক, তাঁর অভিনীত চলচ্চিত্রগুলোর বপ অফিসের পারফরম্যান্সের দিকে নজর দিলেই বোঝা যায়, করণ জোহর ও বরুণ ধাওয়ান উভয়ের বক্তব্যই সত্য। ছবি ব্লকবাস্টার হওয়ার ক্ষেত্রে সত্যিই কিয়ারার কাছে 'মিডাস টাচ' রয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত