কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সিন্ডিকেটবিরোধীরাই ঢুকল সিন্ডিকেটে

www.dainikbangla.com.bd প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০২২, ০৯:০১

মালয়েশিয়ায় জনশক্তি পাঠাতে ২৫টি রিক্রুটিং এজেন্সির একচেটিয়া কর্তৃত্বকে ‘সিন্ডিকেট’ আখ্যায়িত করে এর বিরুদ্ধে আন্দোলনে নেমেছিল রিক্রুটিং এজেন্সিগুলোর একটি বড় অংশ। ওই আন্দোলনের ধারাবাহিকতায় জনশক্তি রপ্তানিকারকদের সংগঠন বায়রা নির্বাচনে বিজয়ী হয়ে আন্দোলনে নেতৃত্বদানকারীরাই ওই সিন্ডিকেটে যুক্ত হচ্ছেন।


প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়, মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশন ও জনশক্তি রপ্তানিকারকদের সংগঠন বায়রা সূত্রে জানা গেছে, আগের ২৫টি এজেন্সির সঙ্গে আরও ২৫টি এজেন্সি এখন থেকে মালয়েশিয়ায় কর্মী পাঠাতে পারবে।


এ বিষয়ে সরকারের উচ্চপর্যায়ের একজন কর্মকর্তা দৈনিক বাংলাকে বলেন, মালয়েশিয়ায় কর্মী পাঠানোর রিক্রুটিং এজেন্সির সংখ্যা বাড়ছে। এখন তালিকাভুক্ত ২৫টি রিক্রুটিং এজেন্সির সঙ্গে আরও ২৫টি যুক্ত হচ্ছে। এই সংখ্যা ধীরে ধীরে এক শ পর্যন্ত হতে পারে। গত সপ্তাহে এই সিদ্ধান্ত চূড়ান্ত হয়েছে।


মালয়েশিয়া থেকে একাধিক সূত্র দৈনিক বাংলাকে বলেছেন, এখনো প্রথমে প্রস্তাবিত ২৫টি এজেন্সির মাধ্যমে কর্মী নেয়ার প্রস্তাব মালয়েশিয়া সরকারিভাবে অনুমোদন দেয়নি। আবার আন্দোলন শুরু হওয়ার কারণে তারা কিছু ধীরে চলো নীতিও অনুসরণ করেছে। তারা এখন চাইছে, নতুন করে আরও ২৫ থেকে ৫০টি এজেন্সিকে যুক্ত করে পুরো তালিকা একসঙ্গে অনুমোদন দিতে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও